kalerkantho

রবিবার । ১৭ শ্রাবণ ১৪২৮। ১ আগস্ট ২০২১। ২১ জিলহজ ১৪৪২

অবৈধভাবে প্রবেশ

সাতক্ষীরায় ১৫ দিনে আটক ৫১

সাতক্ষীরা প্রতিনিধি   

১২ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ভারত থেকে অবৈধ পথে দেশে প্রবেশের সময় সাতক্ষীরা সীমান্ত থেকে একই পরিবারের তিন বাংলাদেশিকে আটক করেছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)। গত বৃহস্পতিবার রাতে সদর উপজেলার ভোমরা সীমান্ত থেকে তাঁদের আটক করা হয়। করোনার ঊর্ধ্বগতি ঠেকাতে সাতক্ষীরায় বিশেষ লকডাউন চলাকালে এই অবৈধ যাতায়াতের ঘটনা ঘটল।

এ নিয়ে গত ১৫ দিনে জেলার বিভিন্ন সীমান্ত থেকে এ পর্যন্ত তিন মানবপাচারকারীসহ ৫১ জনকে আটক করেছে বিজিবি। বিজিবির কঠোর নজরদারির মধ্যেও ভারত থেকে অবৈধ পথে মানুষ দেশে প্রবেশ করায় করোনার ভারতীয় ধরনের সংক্রমণ আতঙ্ক বাড়ছে জেলাবাসীর মধ্যে।

গতকাল আটক ব্যক্তিরা হলো খুলনার কয়রা উপজেলার পাটনাখালী গ্রামের মহাদেব মণ্ডলের ছেলে ক্ষীতিশ মণ্ডল (৩৫), তাঁর স্ত্রী মুক্তা মণ্ডল (২৬) ও তাঁর শিশুকন্যা (১০)।

বিজিবি সাতক্ষীরার ৩৩ ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদ বিষয়টি নিশ্চিত করে জানান, আটক ব্যক্তিদের জেলা প্রশাসনের তত্ত্বাবধানে সদর উপজেলার পদ্মশখরা সরকারি প্রাথমিক বিদ্যালয়ে কোয়ারেন্টিনে রাখা হয়েছে। সেখানে ১৪ দিন কোয়ারেন্টিন শেষে তাঁদের সদর থানায় সোপর্দ করা হবে।

স্থানীয় সূত্রে জানা যায়, ভারত-বাংলাদেশ সীমান্তের এক শ্রেণির দালালের মাধ্যমে রাতের আঁধারে অবৈধ পথে যাতায়াত করছেন নারী-শিশুসহ বয়স্করা। তবে সব সময় খবর পাওয়া যায় না। দালালরা সুযোগ বুঝে এদের পারাপার করে থাকে।

এ বিষয়ে লে. কর্নেল মোহাম্মদ আল মাহমুদ বলেন, ‘করোনার ভারতীয় ভেরিয়েন্ট সংক্রমণ ঠেকাতে সাতক্ষীরা সীমান্তে বিজিবির কঠোর নজরদারি জারি করা হয়েছে।’



সাতদিনের সেরা