kalerkantho

শুক্রবার । ১৫ শ্রাবণ ১৪২৮। ৩০ জুলাই ২০২১। ১৯ জিলহজ ১৪৪২

এক মাসের মাথায় ঝড়ে ফের ভাঙল ঘর

দিনাজপুর প্রতিনিধি   

১২ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



এক মাসের মাথায় ঝড়ে ফের ভাঙল ঘর

দিনাজপুরের ফুলবাড়ী উপজেলার আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামে সামান্য বাতাসে উড়ে যায় আশ্রয়ণ প্রকল্পের ঘরের টিনের চালা। ছবি : কালের কণ্ঠ

ঝড়-বৃষ্টি হচ্ছিল। হঠাৎ নির্মাণাধীন ঘরের লিনটনের ওপর থেকে রডসহ টিনের চালা উড়ে যায়। ছিটকে পড়ে দরজা।

গত বৃহস্পতিবার সন্ধ্যায় দিনাজপুরের ফুলবাড়ীর আলাদীপুর ইউনিয়নের বাসুদেবপুর গ্রামের আশ্রয়ণ প্রকল্পে এই ঘটনা ঘটে। এর আগে গত ১০ মে এই প্রকল্পের পাঁচটি ঘরের টিনের চালা উড়ে যায়। ভেঙে পড়ে বারান্দার পিলার। এক মাসের মাথায় একই ধরনের ঘটনায় ঘর পাওয়া গৃহহীন ও ভূমিহীনরা আতঙ্কিত হয়ে পড়েছে।

গতকাল সরেজমিনে গিয়ে দেখা যায়, ঘরের আশপাশে ছড়িয়ে-ছিটিয়ে আছে ইট। পেছনে রান্নাঘরের দরজা ছিটকে পড়েছে। এ ছাড়া অন্য ঘরগুলোতে ফাটল দেখা গেছে। ইউএনওর নির্দেশে লোকজন ঘরটির সংষ্কার কাজ করছেন।

ঘর নির্মাণকারী শফিকুল ইসলাম দাবি করেন, আশ্রয়ণ প্রকল্পটিতে ঘর নির্মাণ করেছেন ঠিকাদার রফিকুল ইসলাম, কিন্তু কাজের মান ভালো না হওয়ায় ইউএনও তাঁকে বকাবকি করেন। তখন তিনি কাজ ছেড়ে পালিয়ে যান। এ অবস্থায় ইউএনও তাঁকে (শফিকুল) গত বুধবার থেকে এই প্রকল্পে কাজ করার

অনুমতি দিয়েছেন, কিন্তু পরদিন বৃহস্পতিবার ঝড়ে ঘরটির টিনের চালা উড়ে যায়। সেদিনই বিষয়টি ইউএনওকে জানালে তিনি মেরামতের নির্দেশ দেন। 

চালা উড়ে যাওয়ার বিষয়টি স্বীকার করে প্রকল্প বাস্তবায়নকারী কর্মকর্তা সাফিউল ইসলাম বলেন, ‘আমাদের মিস্ত্রি কাজ করছে।’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. রিয়াজ উদ্দিন জানান, প্রচণ্ড ঝড়-বাতাসে ক্ষতিগ্রস্ত ঘরটি সংস্কার করা হচ্ছে।



সাতদিনের সেরা