kalerkantho

শুক্রবার । ৯ আশ্বিন ১৪২৮। ২৪ সেপ্টেম্বর ২০২১। ১৬ সফর ১৪৪৩

সিরাজগঞ্জে সাত দালাল গ্রেপ্তার

পাসপোর্ট অফিসেই তৈরি হয় সব সনদ

সিরাজগঞ্জ প্রতিনিধি   

৯ জুন, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



সিরাজগঞ্জে আঞ্চলিক পাসপোর্ট অফিস থেকে দালালচক্রের সাত সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশের গোয়েন্দা শাখা (ডিবি)। গতকাল মঙ্গলবার সকালে অভিযান চালিয়ে তাঁদের গ্রেপ্তার করা হয়। তাঁদের কাছ থেকে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের সইবিহীন সনদ, প্রথম শ্রেণির কর্মকর্তাদের সিল ও দুটি কম্পিউটার জব্দ করা হয়েছে। এ ঘটনায় সিরাজগঞ্জ সদর থানায় মামলা হয়েছে।

গ্রেপ্তার দালালরা হলেন সিরাজগঞ্জ পৌর এলাকার সয়াধানগড়া (জগাইমোড়) এলাকার মোক্তার হোসেন সুমন, শাকিল সরকার, মো. সোহেল ও সুমন; দিয়ারধানগড়া এলাকার আব্দুল কাইয়ুম, মো. কাউসার এবং সিরাজী রোডের বাবুল শেখ।

অভিযানের পর পুলিশ সুপার হাসিবুল আলম তাঁর কার্যালয়ের সম্মেলনকক্ষে সংবাদ সম্মেলনে জানান, গ্রেপ্তার দালালরা প্রাথমিকভাবে স্বীকার করেছেন যে তাঁরা দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে পুলিশ ক্লিয়ারেন্স, পাসপোর্ট, ড্রাইভিং লাইসেন্স, চাকরির ভেরিফিকেশন দিয়ে আসছিলেন। তাঁদের কাছ থেকে প্রতারণার কাজে ব্যবহৃত ইলেকট্রনিক ডিভাইস, নকল সিল, ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানের নাম-ঠিকানাবিহীন চারিত্রিক/নাগরিক সনদ, পাসপোর্ট ডেলিভারি স্লিপ, সইবিহীন চেয়ারম্যান সনদ, প্রথম  শ্রেণির কর্মকর্তাদের সত্যায়িত সিল ও দুটি কম্পিউটার জব্দ করা হয়।



সাতদিনের সেরা