kalerkantho

মঙ্গলবার । ৮ আষাঢ় ১৪২৮। ২২ জুন ২০২১। ১০ জিলকদ ১৪৪২

স্বদেশির হাতে চীনা নাগরিক খুন

সিলেট অফিস   

১৯ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



স্বদেশির হাতে চীনা নাগরিক খুন

ওয়েই ওয়েন্তাও

সিলেট নগরের পশ্চিম পাঠানটুলা এলাকায় নিজ দেশের সহকর্মীর ছুরিকাঘাতে ওয়েই ওয়েন্তাও নামের এক চীনা নাগরিক নিহত হয়েছেন। গতকাল মঙ্গলবার সকালে ওই এলাকার নিবাস বি ব্লকের ১১/৯ নম্বর বাসার পঞ্চম তলার একটি ফ্ল্যাটে এ ঘটনা ঘটে। নিহত ওয়েন্তাও শহরতলির কুমারগাঁও বিদ্যুেকন্দ্রে কর্মরত ছিলেন।

মহানগর পুলিশের অতিরিক্ত উপকমিশনার (গণমাধ্যম) বি এম আশরাফ উল্লাহ তাহের বিষয়টি নিশ্চিত করে জানান, নিহতের মরদেহ সিলেট ওসমানী মেডিক্যাল কলেজে হিমঘরে রাখা হয়েছে। আর হামলাকারী চীনা নাগরিক শিউ চাওকে পুলিশ পাহারায় ওসমানী হাসপাতালে চিকিত্সা দেওয়া হচ্ছে।

পুলিশ জানায়, শহরতলির কুমারগাঁওয়ে ১৫০ মেগাওয়াট বিদ্যুেকন্দ্রে সাংহাই ইলেকট্রিক গ্রুপ কম্পানি লিমিটেডে ১২ জন চীনা নাগরিক কর্মরত রয়েছেন। তাঁরা নগরের পশ্চিম পাঠানটুলার নিবাস বি ব্লকের ১১/৯ বাসা আয়ান ম্যানশনের পঞ্চম তলার একটি ফ্ল্যাটে থাকতেন। গতকাল সকাল ৮টার দিকে ওয়েই ওয়েন্তাও ও শিউ চাওয়ের মধ্যে মারামারি হয়। ওই সময় ওয়েন্তাও ছুরি দিয়ে শিউ চাওয়ের গলার পেছনে ও ডান পায়ের ঊরুতে আঘাত করেন। তখন শিউ চাও ছুরি কেড়ে নিয়ে পাল্টা ওয়েন্তাওয়ের বুকের বাঁ পাশে আঘাত করেন। এ অবস্থায় তাঁদের সহকর্মীরা ওয়েন্তাওকে ওসমানী হাসপাতালে এবং শিউ চাওকে জালালাবাদ রাগীব-রাবেয়া মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিত্সার জন্য নিয়ে যান। সকাল ১১টার দিকে চিকিত্সাধীন অবস্থায় ওয়েন্তাও মারা যান।

অন্যদিকে আহত শিউ চাওকে রাগীব-রাবেয়া হাসপাতালে প্রাথমিক চিকিত্সা দিয়ে ওসমানী হাসপাতালে পাঠানো হয়। বর্তমানে হাসপাতালের ৫ নম্বর ওয়ার্ডে পুলিশ হেফাজতে চিকিত্সাধীন আছেন তিনি। তাঁর শরীরেও একাধিক আঘাতের চিহ্ন রয়েছে বলে পুলিশ জানিয়েছে।

সিলেট কোতোয়ালি থানার ওসি আবু ফরহাদ জানান, পুলিশ ওই ফ্ল্যাট থেকে দুটি ছোরা উদ্ধার করেছে। বিষয়টি তদন্ত করে আইনি ব্যবস্থা নেওয়া হবে।