kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

করোনা শনাক্ত হলে আইনি ব্যবস্থা

গোপালগঞ্জ প্রতিনিধি   

১৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনা পরিস্থিতিতে চলমান ‘লকডাউন’ বা কঠোর বিধিনিষেধের মধ্যেও অনেকে অপ্রয়োজনে ঘরের বাইরে আসছে। তাদের অনেকে আবার নির্দেশিত স্বাস্থ্যবিধিও মানছে না। জরিমানা করেও মানানো যাচ্ছে না কাউকে কাউকে। তাই এবার ব্যতিক্রমী উদ্যোগ নিল গোপালগঞ্জের প্রশাসন। মাস্কবিহীন লোকজনের চলাফেরা নিয়ন্ত্রণে তাদের নমুনা সংগ্রহ করে রাখা হচ্ছে। এই নমুনা পরীক্ষায় কেউ করোনা শনাক্ত হলে পরে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।

গতকাল সোমবার সকাল থেকে দুপুর পর্যন্ত গোপালগঞ্জ জেলা শহরের বেদগ্রাম, চৌরঙ্গী, পুলিশলাইনস, নতুনবাজার ও ঘোনাপাড়া এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ববি মিতু। সেই সময় মাস্কবিহীন চলাফেরা করা ১১ জনের করোনা পরীক্ষার নমুনা সংগ্রহ করা হয় আদালতের নির্দেশে।

এ ব্যাপারে নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারজানা ববি মিতু জানান, অভিযানের সময় ১১ জনকে মাস্কবিহীন চলাচলরত অবস্থায় পাওয়া গেছে। তখন তাদের নমুনা সংগ্রহ করার ব্যবস্থা করা হয়। পরে তাদের নাম-ঠিকানা রেখে ছেড়ে দেওয়া হয়েছে। নমুনা সংগ্রহ করা ওই ১১ জনের মধ্যে কাউকে করোনা শনাক্ত পাওয়া গেলে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা