kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

গৌরনদীতে শতবর্ষী পুকুর ভরাট

গৌরনদী (বরিশাল) প্রতিনিধি   

১৮ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রাকৃতিক জলাধার সংরক্ষণ আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখিয়ে বরিশালের গৌরনদী উপজেলা সদরের চরগাধাতলী গ্রামের শতবর্ষী পুকুরটি ভরাট করা হয়েছে। আর এর নেপথ্যের সুবিধাভোগী হলেন গৌরনদী পৌরসভার ৫ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শাহীন গাজী। ব্যক্তিমালিকানাধীন হলেও পুকুরটির বেশির ভাগ অংশের মালিক জামায়াত নেতা মাওলানা মোস্তাফিজুর রহমান।

জানা গেছে, ঈদের তিন-চার দিন আগে তড়িঘড়ি করে পালরদী নদী খননের ড্রেজারের মাধ্যমে অবৈধভাবে বালু দিয়ে পুকুরটি ভরাট করে অর্থনৈতিক সুবিধা নিয়েছেন কাউন্সিলর শাহীন গাজী। পুকুর মালিক ও ভরাটকারীরা প্রভাবশালী হওয়ায় তাঁদের বিরুদ্ধে প্রকাশ্যে কথা বলছে না কেউ। পুকুর ভরাটের সময় পানিতে প্রতিবেশীরা নাকাল হলেও তাঁদের কিছুই বলার ছিল না।

ড্রেজারের একজন স্টাফ নাম প্রকাশ না করার শর্তে জানান, কাউন্সিলর শাহীন গাজীর কথায় পালরদী নদীর বালু দিয়ে পুকুরটি ভরাট করে দিয়েছেন তাঁরা।

এ ব্যাপারে পুকুরের মালিকদের সঙ্গে একাধিকবার যোগাযোগ করেও তাঁদের কোনো বক্তব্য নেওয়া সম্ভব হয়নি। তবে অভিযুক্ত পৌর কাউন্সিলর শাহীন গাজী বলেন, ‘পুকুরটি ব্যক্তিমালিকানাধীন। তাই ভরাটের বিষয়ে কোনো বাধা নেই। তা ছাড়া পুকুর ভরাট করতে আমি কোনো টাকা নিইনি। বরং পুকুর ভরাটকালে এলাকায় যাতে কোনো সমস্যা না হয় সে বিষয়টির দিকে লক্ষ রেখেছি।’ জানতে চাইলে গৌরনদী উপজেলা নির্বাহী কর্মকর্তা বিপিন চন্দ্র বিশ্বাস বলেন, সরেজমিনে গিয়ে তদন্ত করে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।



সাতদিনের সেরা