kalerkantho

সোমবার । ৩১ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৪ জুন ২০২১। ২ জিলকদ ১৪৪২

গ্যাসের আগুন

খুলনায় গৃহবধূর মৃত্যু

♦ চট্টগ্রামে দগ্ধ ৫
♦ খুলনায় সিলিন্ডার বিস্ফোরণ
♦ চট্টগ্রামে সিগারেট ধরানোর সময় লাইটার বিস্ফোরণ

নিজস্ব প্রতিবেদক, খুলনা ও চট্টগ্রাম   

১৭ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খুলনায় গ্যাস সিলিন্ডার বিস্ফোরণে অগ্নিদগ্ধ হয়ে গৃহবধূ শ্রাবণীর (৪৫) মৃত্যু হয়েছে। গতকাল রবিবার দুপুরে নগরীর ইকবালনগর এলাকায় কেডিএ এভিনিউয়ের করিমাবাদ সি কলোনির নিজ ফ্ল্যাটে এই দুর্ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের টুটপাড়া স্টেশনের তিনটি ও নূরনগর স্টেশনের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। খুলনা সদর থানার ওসি আশরাফুল আলম বিষয়টি নিশ্চিত করেছেন।

ফায়ার সার্ভিসের টুটপাড়া স্টেশনের ইনচার্জ মুজিবুর রহমান জানান, গতকাল দুপুর সাড়ে ১২টার দিকে রেন্ট-এ-কার ব্যবসায়ী শহিদুল ইসলামের ফ্ল্যাটে গ্যাস সিলিন্ডার বিস্ফোরিত হয়। এ থেকে সৃষ্ট আগুনে তাঁর স্ত্রী শ্রাবণী দগ্ধ হন। এ সময় বেশ কিছু আসবাবপত্র পুড়ে যায়। ঘটনার সময় শহিদুল বাসায় ছিলেন না। শ্রাবণীকে উদ্ধার করে খুলনা মেডিক্যাল কলেজ হাসপাতালে নিলে পরীক্ষা-নিরীক্ষার পর চিকিৎসকরা তাঁকে মৃত ঘোষণা করেন।

অন্যদিকে চট্টগ্রামে আরেকটি বিস্ফোরণের ঘটনায় পাঁচজন অগ্নিদগ্ধ হয়েছে।

সিগারেট ধরানোর সময় গ্যাস লাইটার বিস্ফোরিত হয়ে এই দুর্ঘটনা ঘটেছে বলে ধারণা হচ্ছে। গত শনিবার রাত সাড়ে ৮টার দিকে নগরের বাকলিয়া ভরাপুকুরপাড় এলাকায় প্রদীপ দাশের (৫২) বাসায় এই ঘটনা ঘটে।

এ সময় প্রদীপসহ যদু বিশ্বাস (৫৫), মধুসূদন দত্ত (৪৫), কিশোর কুমার দে (৪২) ও পংকজ দে (৪০) দগ্ধ হন। তাঁদের মধ্যে মধুসূদনের অবস্থা বেশি খারাপ বলে জানা গেছে। চট্টগ্রাম মেডিক্যাল কলেজ (চমেক) হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে গতকাল ভোরে সবাইকে ঢাকার শেখ হাসিনা জাতীয় বার্ন ও প্লাস্টিক সার্জারি ইনস্টিটিউটে স্থানান্তর করা হয়েছে।

বাকলিয়া থানার ওসি মুহাম্মদ রুহুল আমীন বলেন, ‘কিভাবে বিস্ফোরণ হলো সেটা আমরা খতিয়ে দেখছি।’