kalerkantho

রবিবার । ৬ আষাঢ় ১৪২৮। ২০ জুন ২০২১। ৮ জিলকদ ১৪৪২

ঈদের জামা পেয়ে খুশি পথশিশুরা

প্রিয় দেশ ডেস্ক   

১২ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



ঈদের জামা পেয়ে খুশি পথশিশুরা

ছয় বছরের ছোট্ট শিশু মরিয়ম। বাবা নেই। মা অন্যের বাসায় কাজ করেন। সামান্য সেই টাকায় চলে তাঁদের অভাবের সংসার। কোনোভাবে একটি নতুন জামা পেলে কেটে যায় পুরো বছর। মরিয়মের মতোই অবস্থা আনিকা, নয়ন, রাজু, নাদিম, পারভেজের। এ রকম অর্ধশতাধিক ছোট্ট শিশুকে ঈদের নতুন জামা দিয়ে তাদের মুখে হাসি ফুটিয়েছে কালের কণ্ঠ শুভসংঘের মিরপুর-১৪ শাখার বন্ধুরা। গত সোমবার সুবিধাবঞ্চিত শিশুদের ঈদের নতুন জামা উপহার দেওয়া হয়। নতুন জামা নিতে আসা শিশুদের মুুখে ছিল আনন্দের ঝিলিক।

সোনারগাঁয় ১৫৫ পরিবারকে ঈদ উপহার : নারায়ণগঞ্জের সোনারগাঁ উপজেলায় ১৫৫ পরিবারকে ঈদ উপহার দিল কালের কণ্ঠ শুভসংঘ। গতকাল মঙ্গলবার দুপুরে সোনারগাঁ পৌরসভার ৮ নম্বর ওয়ার্ডের বাড়িশ্যাম কুমার গ্রামে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) গোলাম মুস্তফা মুন্না উপহার বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন পৌর আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গাজী আমজাদ হোসেন, উপজেলা শুভসংঘের বন্ধু মোস্তাক আহমেদ, গাজী আলমগীর, গাজী কামাল, জহিরুল ইসলাম সিরাজ, কামরুল ইসলাম, শাহ জালাল, রুবেল আহমেদ প্রমুখ।

শাজাহানপুরে এতিম শিশুদের নিয়ে ইফতার : বগুড়ার শাজাহানপুরে এতিম শিশুদের নিয়ে ইফতার ও সাহরি করলেন শুভসংঘের বন্ধুরা। গত সোমবার উপজেলার নয়মাইল এলাকায় আল আক্বাবা এতিমখানা ও হাফেজিয়া মাদরাসার এতিম শিশুদের নিয়ে ইফতার ও সাহরির আয়োজন করেন উপজেলা শাখা শুভসংঘের বন্ধুরা।

গৌরনদীতে ১০০ পরিবারকে ঈদ উপহার : বরিশালের গৌরনদী উপজেলায় অসহায় ১০০ পরিবারকে ঈদ উপহার হিসেবে খাদ্যসামগ্রী ও পোশাক দিল শুভসংঘ। সংগঠনের উপজেলা শাখা ও নাঈম স্মৃতি ফাউন্ডেশনের যৌথ উদ্যোগে গতকাল এসব সামগ্রী বিতরণ করা হয়।

বেতাগীতে মাস্ক ও টাকা বিতরণ : বরগুনার বেতাগী উপজেলায় শুভসংঘের উদ্যোগে গতকাল বাসস্ট্যান্ডের সাধারণ ব্যবসায়ী, রিকশাচালক, অটোচালক, বাসশ্রমিক ও পথচারীদের মধ্যে মাস্ক বিতরণ করা হয়।  এ ছাড়া অসহায় ব্যক্তিদের নগদ ৫০০ টাকা করে দেওয়া হয়।

চুয়াডাঙ্গায় পথচারীদের জন্য ইফতার : চুয়াডাঙ্গায় পথচারীদের জন্য ইফতার মাহফিলের আয়োজন করল সদর উপজেলা শাখা শুভসংঘ। গত সোমবার শহরের শহীদ হাসান চত্বরে ইফতারসামগ্রী বিতরণ করা হয়। অতিথি ছিলেন সদর থানার ওসি আবু জিহাদ ফখরুল আলম খান।

পাবনায় সংবাদপত্র হকারদের ঈদ উপহার : পাবনায় সংবাদপত্র হকারদের ঈদ উপহার হিসেবে খাদ্যদ্রব্য ও অন্যান্য সামগ্রী দিল শুভসংঘ। জেলা প্রশাসন ও শুভসংঘ জেলা কমিটির উদ্যোগে গতকাল পাবনা প্রেস ক্লাব অডিটরিয়ামে এসব উপহারসামগ্রী বিতরণ করা হয়।

[তথ্য দিয়েছেন সংশ্লিষ্ট এলাকার নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিরা]