kalerkantho

সোমবার । ৭ আষাঢ় ১৪২৮। ২১ জুন ২০২১। ৯ জিলকদ ১৪৪২

রাজস্ব কর্তার জাল সইয়ে ১৪ কোটি টাকার স্ট্যাম্প

মেহেরপুর প্রতিনিধি   

১১ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মেহেরপুরের রাজস্ব কর্মকর্তা ও নেজারত ডেপুটি কালেক্টর (এনডিসি) রাকিবুল ইসলামের সই জাল করে পাঠানো চাহিদার ১৩ কোটি ৭৫ লাখ টাকার স্ট্যাম্প ফেরত পাঠিয়েছেন জেলা প্রশাসক। সই জাল করার এই কাণ্ড ঘটিয়েছেন নেজারত শাখার প্রধান অফিস সহকারী (বড় বাবু) রফিকুল ইসলাম। ঘটনা ধরা পরার পর থেকে তিনি পলাতক রয়েছেন। তবে তাঁকে সাময়িকভাবে বরখাস্ত করেছেন জেলা প্রশাসক।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, এনডিসি ও ট্রেজারি অফিসার রাকিবুল ইসলামের সই জাল করে নেজারত শাখার প্রধান অফিস সহকারী (বড় বাবু) রফিকুল ইসলাম বাংলাদেশ ডাক বিভাগে ১৩ কোটি ৭৫ লাখ টাকার স্ট্যাম্প চাহিদা পাঠান। সেই চাহিদার স্ট্যাম্প গত বৃহস্পতিবার মেহেরপুর জেলা প্রশাসকের কার্যালয়ে পৌঁছায়। জেলা প্রশাসকের কার্যালয়ের প্রধান অফিস সহকারী (নাজির) রফিকুল ইসলাম সেই স্ট্যাম্প গ্রহণ করেন। এ ঘটনায় গত শুক্রবার নাজির রফিকুলকে সাময়িক বরখাস্ত করেন জেলা প্রশাসক। পরে গত শনিবার রাতে স্ট্যাম্পগুলো ডাক বিভাগে ফেরত পাঠানো হয়। এ ঘটনায় মেহেরপুর সদর থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে ডাক বিভাগের পক্ষ থেকে।

জেলা প্রশাসক ড. মোহাম্মদ মুনসুর আলম খান বলেন, ট্রেজারি অফিসার ও এনডিসির সই জাল করে চাহিদা পাঠানোর বিষয়টি জানতে পারার পর নেজারত শাখার প্রধান অফিস সহকারী রফিকুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।