kalerkantho

বৃহস্পতিবার । ১০ আষাঢ় ১৪২৮। ২৪ জুন ২০২১। ১২ জিলকদ ১৪৪২

ইউপি ভবনে হামলা

বকশীগঞ্জ

জামালপুর প্রতিনিধি   

৬ মে, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ইউপি ভবনে হামলা

জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ ভবনে গতকাল হামলা চালিয়ে ভাঙচুর করে বখাটেরা। ছবি : কালের কণ্ঠ

এক নারী কর্মীকে উত্ত্যক্তের প্রতিবাদ করায় জামালপুরের বকশীগঞ্জ উপজেলার সাধুরপাড়া ইউনিয়ন পরিষদ ভবনে হামলা ও ভাঙচুর করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে। গতকাল বুধবার দুপুরে সাধুরপাড়া ইউপি কার্যালয়ে এই ঘটনা ঘটে।

প্রত্যক্ষদর্শী সূত্র জানায়, বুধবার সকালে বকশীগঞ্জ উপজেলা সমাজসেবা অফিসের আওতায় বয়স্ক ও বিধবা ভাতার উপকারভোগীদের মোবাইলে ‘নগদ’ হিসাব খোলার জন্য সাধুরপাড়া ইউনিয়ন পরিষদে কাজ করছিলেন সীমা আক্তার নামের এক কর্মী। স্থানীয় খানপাড়া গ্রামের বাবলু খানের ছেলে মিনাল খান ইউনিয়ন পরিষদে ঢুকে ওই নারী কর্মীকে প্রথমে উত্ত্যক্ত করেন। বিষয়টি ভুক্তভোগী সীমা আক্তার ইউপি চেয়ারম্যান মাহমুদুল আলম বাবুকে জানান। সঙ্গে সঙ্গে উত্ত্যক্তকারী মিনালের কাছে এর কারণ জানতে চান চেয়ারম্যান। এ নিয়ে চেয়ারম্যানের সঙ্গে মিনালের কথা-কাটাকাটি হয়। এর জেরে একই দিন দুপুর সাড়ে ১২টার দিকে খানপাড়া গ্রামের দুই শতাধিক লোক সাধুরপাড়া ইউপি ভবনে হামলা চালায়। এ সময় হামলাকারীরা পরিষদের একটি কম্পিউটার ভাঙচুর করাসহ প্রধানমন্ত্রীর মানবিক সহায়তা কার্যক্রমের জিআর কর্মসূচির টাকা লুট করে নিয়ে যায়।

বকশীগঞ্জ থানার ওসি শফিকুল ইসলাম সম্রাট বলেন, ‘ইউপি ভবনে হামলা-ভাঙচুরের ঘটনায় এখনো কেউ থানায় অভিযোগ করেনি। অভিযোগ পেলে হামলাকারীদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’



সাতদিনের সেরা