kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

বগুড়ায় বিষাক্ত মদ পানে ১৬ জনের মৃত্যু

সেই হোমিও ল্যাবের লাইসেন্স বাতিল

নিজস্ব প্রতিবেদক, বগুড়া   

২৩ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ায় বিষাক্ত মদ পানে ১৬ জনের মৃত্যুর ঘটনায় আলোচিত সেই পারুল হোমিও ল্যাবরেটরির উৎপাদন লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে। একই সঙ্গে জেলার আরো দুুুুুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। সম্প্রতি ওষুধ প্রশাসন অধিদপ্তরের মহাপরিচালক মেজর জেনারেল মাহবুবুর রহমান স্বাক্ষরিত বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সারা দেশে বিভিন্ন ক্যাটাগরির মোট ৮০টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়েছে। এর মধ্যে উৎপাদন ও মান নিয়ন্ত্রণে বিশ্ব স্বাস্থ্য সংস্থার গাইডলাইন অনুসরণ না করা, উৎপাদন লাইসেন্স ইস্যুর শর্ত ভঙ্গের দায়ে বগুড়ার পারুল হোমিও ল্যাবরেটরি প্রাইভেট লিমিটেড এবং পুনম হোমিও ল্যাবরেটরিজের উৎপাদন লাইসেন্স সাময়িক বাতিল করা হয়েছে। এ ছাড়া ড্রাগ কন্ট্রোল আইন ১৯৮২-এর ১৫ (১) ধারা লঙ্ঘনের দায়ে কাহালু উপজেলার মেসার্স ইস্টল্যান্ড ল্যাবরেটরিজের (ইউনানি) উৎপাদন লাইসেন্স সাময়িক বাতিল করা হয়।

প্রসঙ্গত, চলতি বছরের জানুয়ারি মাসে উল্লিখিত ১৬ জনের মৃত্যু হয়। এই ঘটনায় থানায় মামলা করা হয়েছে।

তদন্ত কর্মকর্তা বগুড়া সদর থানার পরিদর্শক (তদন্ত) আবুল কালাম আজাদ বলেন,  ‘মামলায় যাঁদের গ্রেপ্তার করা হয়েছিল তাঁদের মধ্যে পারুল হোমিও ল্যাবরেটরির স্বত্বাধিকারী নুরুন্নবী এখনো কারাগারে আটক আছেন।’



সাতদিনের সেরা