kalerkantho

রবিবার। ২ জ্যৈষ্ঠ ১৪২৮। ১৬ মে ২০২১। ০৩ শাওয়াল ১৪৪২

চিংড়ির ট্রাকে চাঁদাবাজি

রামপাল

মোংলা ও রামপাল (বাগেরহাট) প্রতিনিধি   

১৮ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটের রামপালে কোস্ট গার্ডের নাম ভাঙিয়ে চাঁদা আদায় করছে একটি প্রতারকচক্র। বিষয়টি জেনেও নীরব ভূমিকায় রয়েছে সংশ্লিষ্ট প্রশাসন। জানা গেছে, কক্সবাজার থেকে প্রতিদিন আহরণ নিষিদ্ধ চিংড়ির রেণু ঢাকা-মাওয়া মহাসড়ক দিয়ে রামপাল উপজেলার ফয়লাহাট আড়তে আনা হয়। পরে ওই রেণুু ফয়লাহাট থেকে ট্রাকে করে খুলনা-মোংলা মহাসড়ক দিয়ে খুলনা ও সাতক্ষীরার বিভিন্ন উপজেলায় নিয়ে যাওয়া হয়। এ সময় ফয়লাহাটের চার সদস্যের একটি প্রতারকচক্র কোস্ট গার্ডের নাম ভাঙিয়ে রেণুু পরিবহন করা প্রতিটি ট্রাক থেকে ছয়-সাত হাজার টাকা করে হাতিয়ে নিচ্ছে।

নাম প্রকাশ না করে এক পোনা ব্যবসায়ী বলেন, রামপাল উপজেলার বাইনতলা ইউনিয়নের কুমলাই গাববুনিয়া এলাকার টিপু সুলতান, পার গোবিন্দপুর এলাকার আজাহার হোসেন টুকু, খুলনার পাইকগাছা এলাকার সঞ্জয় বর্মণ ও বিষ্ণু পাল মিলে কোস্ট গার্ড ম্যানেজ করার কথা বলে তাঁদের কাছ থেকে টাকা নিচ্ছেন। এভাবে ওই চক্রটি দীর্ঘদিন ধরে প্রতারণা করে হাতিয়ে নিচ্ছেন লাখ লাখ টাকা।

বিষয়টি জানতে অভিযুক্ত সঞ্জয় বর্মণের কাছে জানতে চাইলে টাকা নেওয়ার বিষয়টি নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি। এ ব্যাপারে মোংলা কোস্ট গার্ড পশ্চিম জোনের জোনাল কমান্ডার ক্যাপ্টেন এম হাবিবুল আলম বলেন, যারা কোস্ট গার্ডের নাম ভাঙিয়ে টাকা নিচ্ছে তাদের বিরুদ্ধে সুনির্দিষ্ট অভিযোগ পেলে প্রশাসনের মাধ্যমে আইনি ব্যবস্থা নেওয়া হবে।