kalerkantho

শুক্রবার। ৩১ বৈশাখ ১৪২৮। ১৪ মে ২০২১। ০২ শাওয়াল ১৪৪২

করোনা প্রাদুর্ভাবের মধ্যে ডায়রিয়ার প্রকোপ

ঝালকাঠিতে দুই দিনে আক্রান্ত তিন শতাধিক

ঝালকাঠি প্রতিনিধি   

১১ এপ্রিল, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



করোনা প্রাদুর্ভাবের মধ্যেই ঝালকাঠিতে ডায়রিয়ার প্রকোপ দেখা দিয়েছে। প্রচণ্ড গরমে ডায়রিয়ায় আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছে অনেক মানুষ। বিছানা না পেয়ে বারান্দায় চিকিৎসা নিচ্ছে রোগীরা। জেলা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সগুলোতে ডায়রিয়ার প্রাদুর্ভাব দেখা দেওয়ায় দুই দিনে তিন শতাধিক রোগী ভর্তি হয়েছে। চিকিৎসা নিয়ে বাড়ি ফিরে গেছে আরো শতাধিক মানুষ। হঠাৎ করে ডায়রিয়া বেড়ে যাওয়ায় সেবা দিতে হিমশিম খাচ্ছেন চিকিৎসক ও সেবিকারা।

ঝালকাঠি সদর হাসপাতালের তথ্য মতে, গত শুক্রবার থেকে গতকাল শনিবার দুপুর পর্যন্ত ডায়রিয়ায় আক্রান্ত হয়ে চিকিৎসা নিয়েছে প্রায় ২০০ জন রোগী। এর মধ্যে বেশি আক্রান্ত শিশু ও বয়স্করা। এদিকে ঝালকাঠি সদর হাসপাতালের ডায়রিয়া ওয়ার্ডে ১৩টি বেড থাকলেও এখন রোগী ভর্তি রয়েছে ৬২ জন। বিছানায় স্থান সংকুলান না হওয়ায় মেঝেতে চিকিৎসা নিতে হচ্ছে রোগীদের। একই অবস্থা বিরাজ করছে নলছিটি, রাজাপুর ও কাঁঠালিয়া উপজেলায়। তিনটি স্বাস্থ্য কমপ্লেক্সেও ডায়রিয়া রোগীর চাপ সামলাতে কষ্ট হচ্ছে চিকিৎসকদের।

ঝালকাঠি সদর হাসপাতালের মেডিসিন বিভাগের কনসালট্যান্ট ডা. আবুয়াল হাসান বলেন, ‘বয়স্ক ও শিশুরাই বেশি ডায়রিয়ায় আক্রান্ত হচ্ছে। জনবল কম থাকলেও আমরা সাধ্যমতো ডায়রিয়ার রোগীদের সেবা দিয়ে যাচ্ছি।’