kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

হবিগঞ্জে টিকা নিতে আগ্রহ কম

নির্ধারিত সময়ে মজুদ শেষ না হওয়ার আশঙ্কা

হবিগঞ্জ প্রতিনিধি   

৬ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জ আধুনিক জেলা সদর হাসপাতালে করোনার টিকার আটটি বুথ করা হয়েছে। দুজন করে ১৬ জন টিকাদান কর্মী কাজ করেন। সঙ্গে রয়েছেন স্বেচ্ছাসেবক ও স্বাস্থ্যকর্মী। শুরুতে সেখানে দিনে এক হাজারের বেশি লোককে টিকা দেওয়া হতো। এখন দিনে ১০০ থেকে ১৫০ জনকে দেওয়া হয়।

সকাল থেকে দুপুর পর্যন্ত কর্মীরা তীর্থের কাকের মতো অপেক্ষায় থাকেন কেউ টিকা নিতে আসেন কি না। একই দৃশ্য জেলার অন্য সাতটি উপজেলায়ও। দিন দিন টিকা গ্রহণকারীর সংখ্যা হ্রাস পাওয়ায় নির্ধারিত সময়ে জেলার বরাদ্দকৃত টিকার মজুদ শেষ না হওয়ার আশঙ্কা করা হচ্ছে।

হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন ডা. মুখলেছুর রহমান উজ্জ্বল জানান, জেলায় ৭১ হাজার ডোজ করোনার টিকা পাঠানো হয়। প্রথমে ২০ ফেব্রুয়ারির মধ্যে এই টিকা শেষ করার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হলেও দিন দিন টিকা গ্রহণকারীর সংখ্যা হ্রাস পাচ্ছে। গত বৃহস্পতিবার পর্যন্ত জেলায় ৫২ শতাংশ টিকার ডোজ দেওয়া হয়েছে। আরো ৪৮ শতাংশ টিকা মজুদ রয়েছে। মার্চের মধ্যেই এই টিকা শেষ করতে চান তাঁরা। ১৫ এপ্রিলের মধ্যে এই টিকা শেষ করার সময়সীমা রয়েছে।

তিনি আরো জানান, জেলায় শুরুর দিকে প্রতিদিন তিন থেকে সাড়ে তিন হাজার মানুষ করোনার টিকা নিলেও কয়েক দিন ধরে এর সংখ্যা নেমে এসেছে শ-এর কোঠায়। এখানে করোনা শনাক্ত কমে যাওয়া এবং সচেতনতার অভাবে এমনটি হচ্ছে।

মন্তব্য