kalerkantho

বুধবার । ২৯ বৈশাখ ১৪২৮। ১২ মে ২০২১। ২৯ রমজান ১৪৪২

মানিকগঞ্জে ছাত্রলীগ নেতাকে কুপিয়ে হত্যা

মানিকগঞ্জ প্রতিনিধি    

৩ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মানিকগঞ্জের সিংগাইরে ছাত্রলীগ নেতা ফারুক হোসেন ওরফে মিরুকে কুপিয়ে হত্যা করা হয়েছে। গতকাল মঙ্গলবার ঢাকার জাতীয় অর্থোপেডিক হাসপাতাল ও পুনর্বাসন কেন্দ্রে (পঙ্গু হাসপাতাল) চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়। অভ্যন্তরীণ কোন্দলের জেরে আরেক ছাত্রলীগ নেতা মোল্লা মোহাম্মদ দুলাল ও তাঁর বড় ভাই পরিবহন শ্রমিক লীগ নেতা জালাল উদ্দিন মিলে মিরুকে হত্যা করেছে বলে অভিযোগ। মিরু উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

এ ব্যাপারে গতকাল রাত পর্যন্ত কোনো মামলা হয়নি।

অভিযোগ সূত্রে জানা যায়, আধিপত্য বিস্তার নিয়ে সিংগাইর সরকারি কলেজ শাখা ছাত্রলীগের সভাপতি মোল্লা মোহাম্মদ দুলালের সঙ্গে মিরুর বিরোধ চলছিল। দুলাল তাঁর বড় ভাই উপজেলা পরিবহন শ্রমিক লীগের সাধারণ সম্পাদক জালাল উদ্দিনের সহযোগিতা পাচ্ছিলেন। মাসখানেক আগে মিরুকে মারধর করেন দুলালরা। এ নিয়ে দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছিল।

গত সোমবার রাতে জয়মন্টপ এলাকায় গানের অনুষ্ঠান থেকে মোটরসাইকেলে করে উপজেলা সদরের বাড়িতে ফিরছিলেন মিরু। পথে সিংগাইর পুরনো বাসস্ট্যান্ড এলাকায় দুলাল ও জালাল তাঁর মোটরসাইকেলটির গতিরোধ করে। পরে দুই ভাই মিলে মিরুকে চায়নিজ কুড়াল দিয়ে কুপিয়ে গুরুতর জখম করেন। এ সময় এলাকার লোকজন মিরুকে উদ্ধার করে প্রথমে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে। কিন্তু অবস্থার অবনতি হলে রাতেই তাঁকে ঢাকার পঙ্গু হাসপাতালে স্থানান্তর করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গতকাল দুপুরে তিনি মারা যান।

অন্যদিকে উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান বলেন, ‘অভ্যন্তরীণ কোন্দলের জেরে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটেছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, দুলাল ও তার ভাই জালাল এর সঙ্গে জড়িত।’



সাতদিনের সেরা