kalerkantho

শুক্রবার । ৩ বৈশাখ ১৪২৮। ১৬ এপ্রিল ২০২১। ৩ রমজান ১৪৪২

‘হারবেন জেনেই সরে দাঁড়ান নৌকার প্রার্থী’

ডামুড্যা (শরীয়তপুর) প্রতিনিধি   

৩ মার্চ, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



‘হারবেন জেনেই সরে দাঁড়ান নৌকার প্রার্থী’

শরীয়তপুরের ডামুড্যায় পৌরসভা নির্বাচনের আগের দিন সরে দাঁড়ান আওয়ামী লীগের মেয়র পদপ্রার্থী মাস্টার কামাল উদ্দিন আহমেদ। সহিংসতার কারণ দেখিয়ে সরে দাঁড়ান তিনি। অন্যদিকে নির্বাচনে বিপুল ভোটে দলটির বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম রাজা ছৈয়াল জয়লাভ করেন। নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতাকর্মীর দাবি, নির্বাচনে পরাজয় নিশ্চিত জেনেই কামাল উদ্দিন সরে দাঁড়ান। তবে এ নিয়ে কোনো মন্তব্য করতে রাজি হননি তিনি।

জানা যায়, চতুর্থ ধাপে গত ১৪ ফেব্রুয়ারি নির্বাচন অনুষ্ঠিত হয়। কিন্তু অপ্রীতিকর পরিস্থিতি সৃষ্টি হওয়ায় সেদিন দুটি কেন্দ্রের ভোটগ্রহণ স্থগিত করেন প্রিসাইডিং কর্মকর্তা। এই কেন্দ্রগুলোতে গত রবিবার ভোটগ্রহণ করা হয়। কিন্তু আগের দিন শনিবার সন্ধ্যায় নিজ বাসায় সংবাদ সম্মেলন করে সহিংসতার কারণ দেখিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ান আওয়ামী লীগের প্রার্থী কামাল উদ্দিন। কেন্দ্রীয় নেতা এবং জেলা সভাপতি ও সাধারণ সম্পাদকদের সঙ্গে কথা বলে তিনি এই সিদ্ধান্ত নিয়েছেন বলে জানান। এ অবস্থায় রবিবারের নির্বাচনে মেয়র নির্বাচিত হন আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী রেজাউল করিম। আওয়ামী লীগের প্রার্থীর থেকে তিন হাজার ৪৯৫ ভোট বেশি পেয়েছেন তিনি।

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন নেতাকর্মীদের দাবি, কারো সঙ্গে কোনো আলোচনা না করেই শেষ মুহূর্তে নির্বাচন থেকে সরে দাঁড়ান কামাল উদ্দিন। তার ওপর ডামুড্যায় তাঁর জনপ্রিয়তাও নেই। হারবেন জেনেই সরে দাঁড়ান তিনি।

মন্তব্য