kalerkantho

বুধবার । ১ বৈশাখ ১৪২৮। ১৪ এপ্রিল ২০২১। ১ রমজান ১৪৪২

যানজট কাটাতে ১৬ কিমিতে চার লেন

নওগাঁ প্রতিনিধি   

২৭ ফেব্রুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



মসৃণ পথচলায় বাধা হয়ে দাঁড়িয়েছে যানজট। এই যানজট আগে ছিল বিড়ম্বনার; এখন তা হয়ে দাঁড়িয়েছে বিরক্তিকর। এ দৃশ্য নিত্যদিনের। এ পরিস্থিতিতে নওগাঁর ঢাকা বাইপাস রোডের মোড় থেকে মহাদেবপুর উপজেলার চৌমাশিয়ার মোড় পর্যন্ত সড়কটির সাড়ে ১৬ কিলোমিটার অংশ চার লেনে উন্নীত করার পরিকল্পনা হাতে নিয়েছে সওজ বিভাগ।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, নওগাঁ-৫ আসনের সংসদ সদস্য (এমপি) ব্যারিস্টার নিজাম উদ্দীন জলিল জন ও নওগাঁ-৪ আসনের এমপি সলিম উদ্দীন তরফদার সেলিম জেলার সড়ক বিভাগকে গত বছরের নভেম্বর মাসের দিকে সড়ক প্রশস্ত করার বিষয়ে ডিও লেটার দেন। এই বিষয়ে একই মতামত ব্যক্ত করেন খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার এমপি। ফলে ডিও লেটারটি জোরদার হয়। পরে সড়ক বিভাগ ডিপিপি প্রস্তুতের কাজে হাত দেয়। ডিপিপির কাজ শেষ হয়েছে। আগামী এক মাসের মধ্যে তা জমা দেওয়া হবে। প্রকল্পটির অধীনে বেশ কিছু সেতু, কালভার্ট, ড্রেন, ফুটপাত, রোড ডিভাইডারসহ বিভিন্ন অবকাঠামো নির্মাণ করা হবে। সড়কটি চওড়ায় হবে মোট ১০০ ফুট। পুরো কাজটি শেষ করতে প্রাথমিকভাবে প্রায় ৯০০ কোটি টাকা ব্যয় হবে।

জেলা সওজ বিভাগের নির্বাহী প্রকৌশলী মো. সাজেদুর রহমান বলেন, ‘নওগাঁ শহরে সড়কের দুই ধারে এখনো কোনো বড় ধরনের অবকাঠামো গড়ে ওঠেনি। ফলে এখনই সড়ক প্রশস্ত করার সুযোগ আছে। সড়ক প্রশস্ত করতে গিয়ে জঙড (রাইট অব ওয়ে) অর্থাৎ আর যা যা করার প্রয়োজন হবে তার সব কিছুই করা হবে।’

মন্তব্য