kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

লতিফ সিদ্দিকীর দখল করা সরকারি জমি উদ্ধার

টাঙ্গাইল প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



লতিফ সিদ্দিকীর দখল করা সরকারি জমি উদ্ধার

টাঙ্গাইলে সাবেক মন্ত্রী লতিফ সিদ্দিকীর দখলে থাকা সরকারি জমি গতকাল উদ্ধার করে জেলা প্রশাসন। ছবি : কালের কণ্ঠ

সাবেক মন্ত্রী আব্দুল লতিফ সিদ্দিকীর দখলে থাকা ৬৬ শতাংশ ‘ক’ তফসিলভুক্ত সরকারি জমি উদ্ধার করেছে টাঙ্গাইল জেলা প্রশাসন। গতকাল সকালে শহরের আকুরটাকুরপাড়া এলাকায় অভিযান চালিয়ে অবৈধ স্থাপনা উচ্ছেদের মাধ্যমে ওই জায়গা উদ্ধার করা হয়। উদ্ধার করা সম্পত্তির মূল্য প্রায় ৫০ কোটি টাকা বলে জানান জেলা প্রশাসনের কর্মকর্তারা।

টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী ও সদর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খাইরুল ইসলামের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। আব্দুল লতিফ সিদ্দিকী জাল দলিলের মাধ্যমে দীর্ঘদিন ধরে এই জায়গা দখল করে রেখেছিলেন বলে অভিযোগ।

টাঙ্গাইল জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট রোজলিন শহীদ চৌধুরী জানান, শহরের আকুরটাকুরপাড়া মৌজায় ২৪২ খতিয়ানের ৭৮৮ দাগে ৬৬ শতাংশ জমি দীর্ঘদিন ধরে ভুয়া কাগজপত্রের মাধ্যমে ভোগদখল করে আসছিলেন আব্দুল লতিফ সিদ্দিকী। বিষয়টি নিয়ে মামলা হলে উচ্চ আদালত সরকারের পক্ষে রায় দেন। পরে জেলা প্রশাসক ড. আতাউল গনির নির্দেশে অভিযান পরিচালনা করে অবৈধ দখলে থাকা ৬৬ শতাংশ জমির স্থাপনা উচ্ছেদ করা হয়।

এ ব্যাপারে টাঙ্গাইলের জেলা প্রশাসক ড. আতাউল গনি বলেন, ‘দীর্ঘদিন আগেই তাঁর (আব্দুল লতিফ সিদ্দিকী) জমিসংক্রান্ত কাগজ উচ্চ আদালতে জাল বা ভুয়া বলে প্রমাণিত হয়, কিন্তু এত দিন প্রশাসনের কেউ হয়তো দায়িত্ব বা ঝুঁকি নিয়ে সেগুলো উদ্ধার করতে পারেননি। এবার অবৈধ স্থাপনা উচ্ছেদ করে সরকারি জায়গা উদ্ধার করা হলো।’ তবে এ ব্যাপারে আব্দুল লতিফ সিদ্দিকীর বক্তব্য নেওয়া সম্ভব হয়নি।

মন্তব্য



সাতদিনের সেরা