kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

নৌকায় চড়তে কাড়াকাড়ি

জয়পুরহাট প্রতিনিধি   

২৫ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



নৌকায় চড়তে কাড়াকাড়ি

জয়পুরহাট পৌরসভা নির্বাচন অনুষ্ঠিত হবে আগামী ২৮ ফেব্রুয়ারি। নির্বাচনের এই তারিখ ঘোষণার পর দলীয় মনোনয়ন পেতে দৌড়ঝাঁপ শুরু করেছেন আওয়ামী লীগের মনোনয়নপ্রত্যাশীরা। দল থেকে কে পাচ্ছেন নৌকা প্রতীক—এমন আলোচনা চলছে শহরজুড়ে। দলীয় প্রার্থী হওয়ার জন্য জেলা কমিটিতে নির্ধারিত ফি জমা দিয়ে আবেদন করেছেন দলের মনোনয়নপ্রত্যাশী আট নেতা।

স্থানীয় সূত্রে জানা গেছে, নির্বাচনে মনোনয়নপত্র জমা দেওয়ার শেষ তারিখ ২ ফেব্রুয়ারি। মনোনয়নপত্র যাচাই-বাছাই হবে ৪ ফেব্রুয়ারি। আর মনোনয়নপত্র প্রত্যাহার করা যাবে ১১ ফেব্রুয়ারি। নির্বাচনে ভোট গ্রহণ করা হবে ইভিএম (ইলেকট্রনিক ভোটিং মেশিন) পদ্ধতিতে।

পৌর আওয়ামী লীগ সূত্রে জানা গেছে, নির্বাচন সামনে রেখে গত শনিবার আওয়ামী লীগের জেলা কার্যালয় থেকে পাঁচ হাজার টাকা দিয়ে ফরম নিয়েছেন নৌকার মাঝি হতে ইচ্ছুক আট নেতা। পরে ফরম পূরণ করে দলের সভাপতি ও সাধারণ সম্পাদক বরাবর তা জমা দিয়েছেন।

নৌকা প্রতীকে মনোনয়নপ্রত্যাশীরা হলেন বর্তমান মেয়র ও পৌর আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান মোস্তাক, জেলা আওয়ামী লীগের সদ্য নির্বাচিত সাধারণ সম্পাদক জাকির হোসেন, জেলা আওয়ামী লীগের সাবেক সদস্য নন্দলাল পার্শী, দেওয়ান মোস্তাকুল ইসলাম, পৌর আওয়ামী লীগের সভাপতি আযম আলী, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন হিমু, স্বেচ্ছাসেবক লীগের জেলা সভাপতি এ ই এম মাসুদ রেজা ও যুবলীগের জেলা সভাপতি সুমন সাহা।

এ ব্যাপারে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘গত শনিবার ই-মেইলের মাধ্যমে দলের আটজন মনোনয়নপ্রত্যাশীর নাম কেন্দ্রে পাঠানো হয়েছে।’

মন্তব্য



সাতদিনের সেরা