kalerkantho

শুক্রবার । ১৩ ফাল্গুন ১৪২৭। ২৬ ফেব্রুয়ারি ২০২১। ১৩ রজব ১৪৪২

তিন প্রার্থীই এইচএসসি পাস

চুয়াডাঙ্গা প্রতিনিধি   

২১ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



তিন প্রার্থীই এইচএসসি পাস

তৃতীয় ধাপে চুয়াডাঙ্গার দর্শনা পৌর নির্বাচন আগামী ৩০ জানুয়ারি। এই নির্বাচনে তিন প্রার্থী মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁরা হলেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিয়ার রহমান, বিএনপি মনোনীত প্রার্থী মো. হাবিবুর রহমান ও স্বতন্ত্র প্রার্থী আশকার আলী। তিন প্রার্থীই এইচএসসি পাস। হলফনামা থেকে এসব তথ্য জানা গেছে।

আওয়ামী লীগ

আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মতিয়ার রহমান বর্তমান মেয়র। তিনি তাঁর হলফনামায় লিখেছেন, তাঁর বিরুদ্ধে কোনো মামলা নেই। কৃষি খাতে বার্ষিক আয় ৩০ হাজার টাকা, বাড়ি, অ্যাপার্টমেন্ট, দোকান ও অন্যান্য ভাড়া থেকে আয় করেন ৩০ হাজার টাকা। মেয়র হিসেবে সম্মানি ভাতা পান তিন লাখ ৬০ হাজার টাকা। নগদ আছে ৯ হাজার ১৬ টাকা। ব্যাংকে জমা ৯৮৪ টাকা। ৪০ হাজার টাকা দামের একটি মোটরসাইকেল আছে। স্বর্ণ আছে ১০ ভরি, ইলেকট্রনিক সামগ্রী আছে ৬০ হাজার টাকার। আসবাব আছে ৪০ হাজার টাকার। ব্যবসায় বিনিয়োগ করা আছে ১৯ লাখ ৪০ হাজার টাকা। পৈতৃক সূত্রে পাওয়া কৃষিজমি আছে ১০ বিঘা, পাকা বাড়ি আছে, একটি মার্কেটে দোকান ঘর আছে।

বিএনপি

বিএনপির হাবিবুর রহমান তিনটি মামলার আসামি। মামলাগুলো বিশেষ ক্ষমতা আইন, চুরি, মারামারি ও বিস্ফোরক দ্রব্য আইনের। এর মধ্যে একটি মামলা থেকে খালাস পেয়েছেন। বাকি দুটি বিচারাধীন। তিনি পেশায় ব্যবসায়ী।

বার্ষিক আয় এক লাখ ৮০ হাজার টাকা। স্ত্রীর আয় দুই লাখ ৩৭ হাজার ৭২০ টাকা। স্ত্রী চাকরি করেন। নগদ আছে চার লাখ ৬০ হাজার টাকা। এক লাখ ৪৩ হাজার ৫০০ টাকা দামের একটি মোটরসাইকেল আছে। ওয়ারিশ সূত্রে পাওয়া কৃষিজমি আছে পাঁচ বিঘা, অকৃষি জমি আছে ২০ কাঠা, স্ত্রীর নামে আছে সাত ভরি সোনার গহনা। পুরনো ইলেকট্রনিক সামগ্রী ও আসবাব আছে।

স্বতন্ত্র

স্বতন্ত্র প্রার্থী আশকার আলী। বিচারাধীন একটি হত্যা মামলার আসামি। ঠিকাদারি ও কৃষিকাজের সঙ্গে সম্পৃক্ত। ব্যবসা থেকে বছরে আয় করেন ছয় লাখ ১৪ হাজার ৩২০ টাকা। নিজ নামে নগদ টাকা আছে ৫০ হাজার। ব্যাংকে জমা আছে দুই লাখ ৬৯ হাজার টাকা। স্বর্ণ আছে ছয় ভরি। একটি পুরনো মোটরসাইকেল আছে। ইলেকট্রনিক সামগ্রী আছে ৩০ হাজার টাকার। পুরনো আসবাব আছে ৬০ হাজার টাকার। ব্যবসায়ে বিনিয়োগ করা আছে আট লাখ টাকা। কৃষিজমি দুই বিঘা, আকৃষি জমি তিন বিঘা, একতলা একটি পাকা বাড়ি আছে।

মন্তব্য



সাতদিনের সেরা