kalerkantho

মঙ্গলবার । ১৭ ফাল্গুন ১৪২৭। ২ মার্চ ২০২১। ১৭ রজব ১৪৪২

ইসলামী বিশ্ববিদ্যালয়

হল বন্ধ রেখে পরীক্ষা, দুর্ভোগে ছাত্র-ছাত্রীরা

ইসলামী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি   

২০ জানুয়ারি, ২০২১ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হল বন্ধ রেখে পরীক্ষা, দুর্ভোগে ছাত্র-ছাত্রীরা

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) স্নাতক ও স্নাতকোত্তরের আটকে থাকা চূড়ান্ত পরীক্ষা চলছে। একই সঙ্গে চলছে বিভিন্ন বিভাগের রিটেক ও মানোন্নয়ন পরীক্ষা। তবে আবাসিক হল বন্ধ থাকায় পরীক্ষা দিতে এসে ভোগান্তি পোহাচ্ছেন ছাত্র-ছাত্রীরা। থাকা-খাওয়ার সমস্যার পাশাপাশি নিরাপত্তাহীনতা ও স্বাস্থ্যঝুঁকি থাকায় বেশি বিপাকে পড়েছেন ছাত্রীরা।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, গত বছরের ২২ ডিসেম্বর একাডেমিক কমিটির সভায় আবাসিক হল বন্ধ রেখে আটকে থাকা স্নাতক ও স্নাতকোত্তরের পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়। এরপর বিভাগগুলো পরীক্ষার সূচি ঘোষণা করলে ছাত্র-ছাত্রীরা ক্যাম্পাসে ফিরে আসেন। এ বছরের ৯ জানুয়ারি  থেকে চূড়ান্ত পরীক্ষা শুরু হয়েছে।

খোঁজ নিয়ে জানা যায়, মেসের তুলনায় ছাত্র-ছাত্রীদের সংখ্যা বেশি। এ সুযোগে মেস মালিকরা ভাড়া বাড়িয়ে দিয়েছেন। তার ওপর রান্না করার লোক নেই, নিজেদেরও রান্না করে খাওয়ার মতো পর্যাপ্ত সুযোগ নেই। খেতে হচ্ছে বাইরে থেকে। সব মিলিয়ে পড়াশোনার মতো পরিবেশ মিলছে না।

বিশ্ববিদ্যালয়ের প্রভোস্ট কাউন্সিলের সভাপতি অধ্যাপক ড. তপন কুমার জোয়ার্দার বলেন, ‘আবাসিক হল বন্ধ রেখে পরীক্ষা নেওয়া সত্যিই অনেক কঠিন। থাকার বিষয়ে ছাত্র-ছাত্রীরা খুবই সংকটে আছে। ছাত্রীদের সমস্যাটা আরো বেশি।’

মন্তব্য



সাতদিনের সেরা