kalerkantho

রবিবার । ১০ মাঘ ১৪২৭। ২৪ জানুয়ারি ২০২১। ১০ জমাদিউস সানি ১৪৪২

দুই নেতার আওয়ামী লীগ

রংপুর মহানগরে পূর্ণাঙ্গ কমিটি নেই এক বছর

রংপুর অফিস   

৩০ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



দুই নেতার আওয়ামী লীগ

রংপুর টাউন হলে গত বছরের ২৮ নভেম্বর রাতে কেন্দ্রীয় নেতাদের উপস্থিতিতে রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। এসব কমিটিতে আগের সভাপতি ও সম্পাদককে বহালের ঘোষণা দিয়ে চলে যান কেন্দ্রীয় নেতারা। পরে জেলা কমিটি ৩৫ সদস্যের নামের একটি তালিকা কেন্দ্রে পাঠায়, কিন্তু মহানগর আওয়ামী লীগ এক বছর ধরে চলছে সভাপতি ও সাধারণ সম্পাদক দিয়েই।

এরপর গত ১৬ অক্টোবর জাতীয় সংসদের হুইপ ও আওয়ামী লীগের রংপুর বিভাগীয় সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ স্বপন এমপি রংপুর সার্কিট হাউসে সভা করে সাত দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি পাঠানোর নির্দেশ দিলেও মহানগর আওয়ামী লীগ কেন্দ্রে এখন পর্যন্ত তালিকা পাঠায়নি। দীর্ঘদিনেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় তৃণমূল নেতাকর্মীদের মধ্যে ক্ষোভ দেখা দিয়েছে। তারা মনে করছে, দলকে শক্তিশালী ও সংগঠিত করার জন্য দ্রুত পূর্ণাঙ্গ কমিটি গঠন করা প্রয়োজন, কিন্তু এক বছরেও পূর্ণাঙ্গ কমিটি না হওয়ায় দলের গতি বাধাগ্রস্ত হচ্ছে বলে মনে করছেন পদপ্রত্যাশী নেতারা। তবে দলের সাধারণ সম্পাদক বলেছেন, চলতি মাসের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটির তালিকা কেন্দ্রে পাঠানো হবে।

দলীয় একটি সূত্র জানয়, গত বছরের ২৮ নভেম্বর দলের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উপস্থিতিতে রংপুর টাউন হলে আওয়ামী লীগের সম্মেলনে জেলা ও মহানগর আওয়ামী লীগের কমিটি ঘোষণা করা হয়। কমিটিতে আগের সভাপতি ও সম্পাদককেই বহাল রাখা হয়। জেলার ভারপ্রাপ্ত সভাপতি মমতাজ উদ্দিন আহমেদকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রেজাউল করিম রাজুকে সাধারণ সম্পাদক হিসেবে ঘোষণা করা হয়। এ ছাড়া মহানগরে সাবেক সভাপতি সাফিউর রহমান সফিকে সভাপতি ও সাবেক সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডলকে সাধারণ সম্পাদক ঘোষণা করা হয়। তবে গত এক বছরেও রংপুর জেলা ও মহানগর আওয়ামী লীগের পূর্ণাঙ্গ কমিটি হয়নি। ফলে তৃণমূল পর্যায়ে নেতাকর্মীদের মধ্যে কিছুটা ক্ষোভ বিরাজ করছে। জেলা আওয়ামী লীগে সভাপতি-সম্পাদকসহ কয়েকজনের নাম ঘোষণা করা করা হলেও মহানগর কমিটি চলছে শুধু সভাপতি ও সম্পাদক দিয়েই।

ওই সম্মেলনে উপস্থিত ছিলেন সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক মন্ত্রী রমেশচন্দ্র সেন, উপদেষ্টা পরিষদের সদস্য চৌধুরী খালেকুজ্জামান, যুগ্ম সাধারণ সম্পাদক আব্দুর রহমান, কোষাধ্যক্ষ আশিকুর রহমান এমপি, সাংগঠনিক সম্পাদক বি এম মোজাম্মেল, অর্থ ও পরিকল্পনা সম্পাদক টিপু মুনশি, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক ড. শাম্মী আখতার প্রমুখ।

এ বিষয়ে রংপুর মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তুষার কান্তি মণ্ডল বলেন, ‘সিটি করপোরেশনের উন্নয়নের স্বার্থে পূর্ণাঙ্গ কমিটি জরুরি। চলতি মাসের মধ্যেই পূর্ণাঙ্গ কমিটি কেন্দ্রে পাঠানো হবে। দলের জন্য যারা নিবেদিত তাদেরকেই কমিটিতে রাখা হবে।’

মন্তব্য



সাতদিনের সেরা