kalerkantho

বুধবার । ১০ অগ্রহায়ণ ১৪২৭। ২৫ নভেম্বর ২০২০। ৯ রবিউস সানি ১৪৪২

চিকিৎসকদের ধর্মঘটে অচল হাসপাতাল

নিজস্ব প্রতিবেদক, বরিশাল   

১ নভেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরিশাল শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ (শেবাচিম) হাসপাতালের শিক্ষানবিশ (ইন্টার্ন) চিকিৎসকরা গতকাল শনিবার দুপুর ২টা থেকে টানা ধর্মঘট শুরু করেছেন। ইন্টার্ন চিকিৎসক অ্যাসোসিয়েশনের সভাপতি ডা. সজল পাণ্ডে ও সাধারণ সম্পাদক ডা. তরিকুল ইসলামসহ ১০ জনের বিরুদ্ধে করা মামলা প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট শুরু করেছেন তাঁরা।

হাসপাতালের মেডিসিন ইউনিট-৪-এর সহকারী রেজিস্ট্রার ডা. মাসুদ খান গত বৃহস্পতিবার রাতে মামলাটি করেছেন বলে জানা গেছে। ডা. সজলও একই ইউনিটে ইন্টার্ন হিসেবে দায়িত্ব পালন করছেন। অন্যদিকে ধর্মঘটের কারণে হাসপাতালটি কার্যত অচল হয়ে পড়েছে। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছে সেবা নিতে আসা রোগীরা।    

ডা. মাসুদের অভিযোগ, গত ২০ অক্টোবর ডা. সজলের নেতৃত্বে আট থেকে ১০ জন ইন্টার্ন চিকিৎসক তাঁর (মাসুদ) অফিসকক্ষে ঢুকে তাঁকে বেদম মারধর করেছেন। তবে ডা. সজল দাবি করেন, ডা. মাসুদ খানের কমিশন বাণিজ্যের বিরুদ্ধে প্রতিবাদ করায় তিনি মিথ্যা মামলা করেছেন। মামলা প্রত্যাহারের দাবিতে গতকাল দুপুর ২টা থেকে তাঁরা ধর্মঘট শুরু করেছেন।

এর আগে বৃহস্পতিবার রাতে মামলার পর তা প্রত্যাহারের দাবিতে হাসপাতালের সব গেট বন্ধ করে দিয়ে ঘণ্টা দুয়েক বিক্ষোভ করেন ইন্টার্ন চিকিৎসকরা। এ বিষয়ে হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন দাবি করেন, সমস্যার সুষ্ঠু সমাধানের চেষ্টা করছেন।

মন্তব্য