kalerkantho

শনিবার । ১৩ অগ্রহায়ণ ১৪২৭। ২৮ নভেম্বর ২০২০। ১২ রবিউস সানি ১৪৪২

ইউপি উপনির্বাচনের ফল বিশ্লেষণ

দুর্গে ধরাশায়ী জাপা

রংপুর অফিস   

২২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



জাতীয় পার্টির (জাপা) দুর্গ বলে পরিচিত রংপুর। সেই রংপুর সদরের তিন ইউনিয়ন পরিষদ নির্বাচনে সব কটিতেই ধরাশায়ী হয়েছে জাপার লাঙল প্রতীকের প্রার্থীরা। এর মধ্যে দুটি স্বতন্ত্র প্রার্থী আর একটিতে আওয়ামী লীগ প্রার্থী বিজয়ী হয়েছেন। তবে বিজয়ী তিন প্রার্থীই সংশ্লিষ্ট ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এসব ইউনিয়নে নির্বাচনের ভোটগ্রহণ হয় গত মঙ্গলবার। রাত ১২টার দিকে উপজেলা নির্বাচন কর্মকর্তা ও রিটার্নিং কর্মকর্তা রেজাউল করিম ফলাফল ঘোষণা করেন। এসব ইউনিয়নে ৮০ শতাংশ ভোট পড়েছে বলে জানা গেছে।

ফলাফলে দেখা যায়, হরিদেবপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান ইকবাল হোসেন স্বতন্ত্র প্রার্থী হিসেবে ঢোল প্রতীক নিয়ে ১১ হাজার ৭৬ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী মফিজুল ইসলাম পেয়েছেন পাঁচ হাজার ৭৯৬ ভোট।

সদ্য পুষ্করিণী ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী পরাজিত হয়েছে সাবেক চেয়ারম্যান ও আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী সোহেল রানার কাছে। স্বতন্ত্র প্রার্থী হিসেবে তিনি পেয়েছেন ছয় হাজার ৫৬০ ভোট। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির ফজলুল হক পেয়েছেন ছয় হাজার ১২৭ ভোট।

অন্যদিকে চন্দনপাট ইউনিয়নে আওয়ামী লীগ প্রার্থী আমিনার রহমান পাঁচ হাজার ৬০৮ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির রুহুল আমিন লিটন পেয়েছেন পাঁচ হাজার ৩৭৮ ভোট।

মন্তব্য



সাতদিনের সেরা