kalerkantho

মঙ্গলবার । ১৬ অগ্রহায়ণ ১৪২৭। ১ ডিসেম্বর ২০২০। ১৫ রবিউস সানি ১৪৪২

ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওপর হামলা জেলেদের

নিজস্ব প্রতিবেদক, বরিশাল   

২২ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বরিশালে ইলিশ রক্ষা অভিযানে যাওয়া ম্যাজিস্ট্রেট ও পুলিশের ওপর হামলা চালিয়েছেন অবৈধভাবে মাছ ধরা জেলেরা। এতে পুলিশের দুই সদস্যসহ তিনজন আহত হয়েছেন। গত মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে সদর উপজেলার চন্দ্রমোহন ইউনিয়নের তেঁতুলিয়া নদীসংলগ্ন খালে এ ঘটনা ঘটে।

এদিকে মেহেন্দিগঞ্জ উপজেলায় ইলিশ শিকার বন্ধের অভিযান ভেবে মঙ্গলবার সকালে নদীতে ঝাঁপ দিয়ে নিখোঁজ হয়েছিলেন দুলাল (৪০) নামের এক জেলে। গতকাল বুধবার উপজেলার তেঁতুলিয়া নদী থেকে তাঁর লাশ উদ্ধার করা হয়। দুলাল মেহেন্দিগঞ্জের আলিমাবাদ ইউনিয়নের চরমাইশা গ্রামের আবুল হোসেন কাজীর ছেলে।

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মুনিবুর রহমান বলেন, ‘নিষেধাজ্ঞা অমান্য করে কিছু জেলে গোপনে ইলিশ শিকার করছে—এমন খবর পেয়ে চন্দ্রমোহন ইউনিয়ন-সংলগ্ন খালে অভিযান চালানো হয়। তখন খালের দুই পার থেকে আমাদের ওপর ইটপাটকেল ছোড়ে লোকজন। এতে পুলিশের দুই কনস্টেবল ও স্পিডবোট চালক আহত হন।’

মেহেন্দিগঞ্জ থানার ওসি আবিদুর রহমান জানান, মঙ্গলবার সকালে আলিমাবাদ ইউনিয়ন-সংলগ্ন তেঁতুলিয়া নদীতে ইলিশ শিকার করছিলেন দুলাল ও তাঁর সহযোগী আবুল হোসেন কাজী। ওই সময় একটি স্পিডবোট দেখে ইলিশ শিকার রোধের অভিযান ভেবে নদীতে ঝাঁপ দেন দুলাল ও আবুল। পরে আবুল সাঁতরে তীরে উঠতে পারলেও দুলাল নিখোঁজ ছিলেন। গতকাল তাঁর লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য শের-ই-বাংলা মেডিক্যাল কলেজ মর্গে পাঠানো হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা