kalerkantho

বৃহস্পতিবার । ১৪ মাঘ ১৪২৭। ২৮ জানুয়ারি ২০২১। ১৪ জমাদিউস সানি ১৪৪২

হবিগঞ্জে অনির্দিষ্টকাল পরিবহন ধর্মঘট

হবিগঞ্জ প্রতিনিধি   

২১ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জে গতকাল মঙ্গলবার ভোর ৬টা থেকে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট চলছে। মহাসড়কে সিএনজিচালিত অটোরিকশাসহ অবৈধ সব যানবাহন চলাচল বন্ধের দাবিতে জেলা মোটর মালিক গ্রুপ এ ধর্মঘট ডেকেছে।

তবে জেলা টেম্পো মালিক সমিতি, জেলা ট্রাক মালিক সমিতি, জেলা ট্রাক-ট্যাংক লরি শ্রমিক ইউনিয়নসহ ঢাকাগামী সব বাসের কর্তৃপক্ষ তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে।

অন্যদিকে ধর্মঘটের কারণে গতকাল হবিগঞ্জ পৌর টার্মিনাল থেকে কোনো বাস ছেড়ে যায়নি। এ অবস্থায় চরম ভোগান্তিতে পড়েছেন যাত্রীরা। এর আগে গত সোমবার রাত ১০টার দিকে জেলা মোটর মালিক গ্রুপের সভায় অনির্দিষ্টকালের এ ধর্মঘট ডাকা হয় বলে জানা গেছে।

জেলা মোটর মালিক গ্রুপের সাধারণ সম্পাদক শঙ্খ শুভ্র রায় গতকাল বিকেলে বলেন, ‘বিষয়টি সমাধানের জন্য প্রশাসনের সঙ্গে বৈঠক চলছে। বৈঠকে যদি ইতিবাচক সিদ্ধান্ত হয় তাহলে ধর্মঘট প্রত্যাহার করা হতে পারে। ধর্মঘট শুরুর আগে আমরা গত ১৩ অক্টোবর জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি পেশ করেছি।’ এর আগে তিনি বলেন, ‘দাবি না মানা পর্যন্ত এ কর্মসূচি চলবে। এ সময় হবিগঞ্জের সঙ্গে ঢাকা-সিলেটসহ সারা দেশে সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। এর পরও যদি দাবি না মানা হয়, তাহলে বৃহত্তর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে। 

মন্তব্য



সাতদিনের সেরা