kalerkantho

শুক্রবার । ১৪ কার্তিক ১৪২৭। ৩০ অক্টোবর ২০২০। ১২ রবিউল আউয়াল ১৪৪২

যশোরে বিএনপি অফিসসহ চার নেতার বাড়িতে হামলা

নির্বাচনী মালামাল লুটের অভিযোগ

যশোর প্রতিনিধি   

১৯ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরে জেলা বিএনপির কার্যালয়সহ দলীয় চার নেতার বাড়িতে হামলা-ভাঙচুরের অভিযোগ উঠেছে দুর্বৃত্তদের বিরুদ্ধে। গত শনিবার রাতে এ ঘটনা ঘটে। এ সময় দুর্বৃত্তরা কার্যালয়টির দরজা ভেঙে ভেতরে ঢুকে ভোটার লিস্টসহ নির্বাচনী মালামাল লুট করে বলে অভিযোগ। যাওয়ার আগে তারা দরজায় নতুন তালা ঝুলিয়ে দেয়।

বিএনপি নেতাদের দাবি, সদর উপজেলা পরিষদের উপনির্বাচনকে সামনে রেখে ভীতি সৃষ্টির জন্য এ হামলা-ভাঙচুর চালানো হয়েছে।

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরির্দশন করেছে। প্রসঙ্গত, মঙ্গলবার সদর উপজেলা পরিষদের উপনির্বাচন অনুষ্ঠিত হবে। 

জেলা বিএনপির সদস্যসচিব অ্যাডভোকেট সৈয়দ সাবেরুল হক সাবু অভিযোগ করেন, শনিবার রাত ২টার কিছুক্ষণ আগে ২০ থেকে ২৫ জন অজ্ঞাতপরিচয় দুর্বৃত্ত মোটরসাইকেল ও প্রাইভেট কারে করে উপশহরের বি-ব্লকে তাঁর বাড়ির সামনে আসে। এ সময় তারা গালাগাল করে ও ইট-পাটকেল ছুড়ে বাড়ির জানালার গ্লাস ভাঙচুর করে।

একই রাতে যুগ্ম আহ্বায়ক দেলোয়ার হোসেন খোকন, সদস্য গোলাম রেজা দুলু ও নগর বিএনপির সাধারণ সম্পাদক মুনির আহমেদ সিদ্দিকী বাচ্চুর বাড়িতে হামলা চালানো হয়েছে। রাত আড়াইটার দিকে ২০ থেকে ২৫টি মোটরসাইকেল নিয়ে দুর্বৃত্তরা জেলা বিএনপি কার্যালয়ে হামলা চালায়। তারা দরজায় লাথি মেরে ছিটকিনি ভেঙে ভেতরে ঢুকে পোস্টার বাঁধাইয়ের কাজে থাকা কর্মীদের মারধর করে। পরে ভোটার লিস্টসহ নির্বাচনী মালামাল গাড়িতে উঠিয়ে নিয়ে যায়। যাওয়ার সময় তারা দরজায় নতুন তালা ঝুলিয়ে দেয়। এ ঘটনা পুলিশ সুপার, রিটার্নিং অফিসার ও থানায় মৌখিকভাবে জানানো হয়েছে। লিখিত অভিযোগ দেওয়া হবে।

যশোর কোতোয়ালি থানার ওসি মোহাম্মাদ মনিরুজ্জামান বলেন, ‘আমরা কয়েক জায়গায় গেছি। জানালার কাচটাচ ভাঙা দেখেছি। এখন উনারা (নেতারা) লিখিতভাবে কিছু জানাননি, জানালে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।’

মন্তব্য