kalerkantho

মঙ্গলবার । ৯ অগ্রহায়ণ ১৪২৭। ২৪ নভেম্বর ২০২০। ৮ রবিউস সানি ১৪৪২

নৌকার জয়ে বাধা বিদ্রোহী

ভাঙ্গুড়ায় দুই ইউপি নির্বাচন

ভাঙ্গুড়া (পাবনা) প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



আর মাত্র দুই দিন পরই পাবনার ভাঙ্গুড়ায় সদর ও মণ্ডতোষ ইউনিয়ন পরিষদের (ইউপি) নির্বাচন অনুষ্ঠিত হবে। তাই প্রচার-প্রচারণার শেষ সময়ে ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা। ইউনিয়ন দুটিতে চেয়ারম্যান পদে আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীসহ মোট ৯ জন প্রতিদ্বন্দ্বিতা করছেন। তাঁদের মধ্যে সদর ইউনিয়নে পাঁচজন ও মণ্ডতোষ ইউনিয়নে চারজন। সদর ইউনিয়নে নৌকা ও ধানের শীষের প্রার্থীর সঙ্গে স্বতন্ত্র প্রার্থীর ত্রিমুখী লড়াই হবে বলে ভোটারদের ধারণা। কিন্তু মণ্ডতোষ ইউনিয়নে নৌকার প্রার্থীর সঙ্গে দুই স্বতন্ত্র প্রার্থীর ত্রিমুখী লড়াইয়ের আভাস পাওয়া যাচ্ছে।

সাধারণ ভোটার ও দলীয় নেতাকর্মীদের সঙ্গে কথা বলে জানা গেছে, সদর ইউনিয়নে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী (বর্তমান চেয়ারম্যান) বেলাল হোসেন খান ও বিএনপি সমর্থিত প্রার্থী জাহাঙ্গীর আলম বিদ্যুতের চেয়ে প্রচার-প্রচারণায় এগিয়ে আছেন স্বতন্ত্র প্রার্থী (আওয়ামী লীগের বিদ্রোহী) গোলাম ফারুক টুকুন। 

সবচেয়ে ক্ষুদ্র মণ্ডতোষ ইউনিয়নে ভোটারের সংখ্যা প্রায় সাত হাজার। এ ইউনিয়নে গত নির্বাচনে বিদ্রোহী প্রার্থী নুর ইসলাম মিন্টুর কারণে আওয়ামী লীগ সমর্থিত প্রার্থী আফসার আলী মাস্টার বিএনপির প্রার্থী আবদুর রশীদের কাছে পরাজিত হন। এবারও নুর ইসলাম ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদকের পদ থেকে বহিষ্কৃত হলেও বিদ্রোহী প্রার্থী হয়ে নির্বাচনে লড়ছেন। এ কারণে আওয়ামী লীগের ভোট দুই ভাগে বিভক্ত হয়ে পড়ায় নৌকার প্রার্থী আফসার আলী বেকায়দায় পড়েছেন। এরই মধ্যে আওয়ামী লীগের অনেক নেতাকর্মীকে নুর ইসলামের পক্ষে নির্বাচন করায় দল থেকে বহিষ্কার করেছে উপজেলা আওয়ামী লীগ।

অন্যদিকে বর্তমান চেয়ারম্যান আবদুর রশিদ বিএনপি থেকে নিজেকে সরিয়ে নিয়ে এ বছর স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন। তাই নতুন মুখ আকরাম হোসেন মাস্টার বিএনপি থেকে প্রার্থী হয়েছেন।

মন্তব্য