kalerkantho

বৃহস্পতিবার । ১১ অগ্রহায়ণ ১৪২৭। ২৬ নভেম্বর ২০২০। ১০ রবিউস সানি ১৪৪২

বস্তা কেটে চাল চুরি নেতার!

ঝিকরগাছা

ঝিকরগাছা (যশোর) প্রতিনিধি   

১৮ অক্টোবর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



যশোরের ঝিকরগাছায় ডিলার রবিউল ইসলামের বিরুদ্ধে ১০ টাকা কেজি দরের চাল চুরির অভিযোগ উঠেছে। তিনি শংকরপুর ইউনিয়নের ৪, ৫ ও ৬ নম্বর ওয়ার্ডের ডিলার এবং একই ইউনিয়ন আওয়ামী লীগের স্বাস্থ্যবিষয়ক সম্পাদকও। সম্প্রতি তাঁর চাল চুরির ভিডিওচিত্র ফেসবুকে ছড়িয়ে পড়েছে। ভিডিওচিত্রটিতে দেখা যায়, উলাকোল বাজারে গুদামের ভেতর বস্তার সেলাই কেটে চাল চুরি করছেন রবিউল। 

অভিযোগ সূত্রে জানা যায়, ডিলার রবিউলের আওতায় ৫১১ জন উপকারভোগী আছেন। কিন্তু অনেকে জানেন-ই না যে তালিকায় তাঁদের নাম আছে। কেউ কেউ আবার প্রবাসী। এ ছাড়া বিভিন্ন কারণে ২৪টি কার্ড বাতিল করে নতুন তালিকা করা হয়। কিন্তু ১৮টি নতুন কার্ডের অনুকূলে ডিলার রবিউল নিজেই চাল উঠিয়ে নিচ্ছেন। 

আরো অভিযোগ, ৩০ কেজির বস্তায় পাঁচ কেজি চাল কম পেয়েছেন উলাকোল গ্রামের জাহারুল ইসলাম। সাত কেজি চাল কম পেয়েছেন রাজবাড়িয়া গ্রামের শাদাদুল ইসলাম। একই গ্রামের সোহরাব হোসেন চার কেজি চাল কম পেয়েছেন। সোহরাবের অভিযোগ, কার্ড করার সময় ডিলার রবিউল তাঁর কাছ থেকে ৭০০ টাকা নিয়েছিলেন এবং এ কথা কাউকে বলতে নিষেধ করেছিলেন।

তবে অভিযুক্ত ডিলার রবিউল দাবি করেন, ‘সেলাই কেটে বস্তা থেকে চাল চুরির বিষয়টি সত্য না। তা ছাড়া চালের কার্ড করতে কারো কাছ থেকে কোনো টাকা নেওয়া হয়নি।’ উপজেলা খাদ্য নিয়ন্ত্রক সন্দীপ কুমার দাস জানান, অভিযোগ প্রমাণিত হলে ডিলারের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

মন্তব্য



সাতদিনের সেরা