kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

রাঙ্গুনিয়ায় বৌদ্ধ ভিক্ষুর নামে দুটি মামলা

রাঙ্গুনিয়া (চট্টগ্রাম) প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ও আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াসহ সরকারের বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তিকে নিয়ে বিভ্রান্তিমূলক ভিডিও বার্তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারের অভিযোগে বিতর্কিত বৌদ্ধ ভিক্ষু শরণাঙ্কর থেরের বিরুদ্ধে আইসিটি আইনে দুটি মামলা করা হয়েছে। গত বৃহস্পতিবার রাতে টিটু বড়ুয়া নামের ক্ষুব্ধ এক ব্যক্তি রাঙ্গুনিয়া থানায় একটি মামলা করেন। এর আগে বুধবার ইসলাম ধর্ম নিয়ে কটূক্তির অভিযোগে অন্য মামলাটি করেন মাওলানা হাকিম উদ্দিন নামের এক ব্যক্তি। চট্টগ্রামের রাঙ্গুনিয়া থানার ওসি সাইফুল ইসলাম মামলা দুটির কথা নিশ্চিত করেছেন।     

টিটু বড়ুয়ার করা মামলার অভিযোগ থেকে জানা যায়, সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্ট করতে দীর্ঘদিন ধরে প্রচারণা ও প্রপাগান্ডা চালিয়ে যাচ্ছেন রাঙ্গুনিয়ার ফলাহারিয়া জ্ঞাণশরণ মহারণ্য বৌদ্ধ বিহারের ভিক্ষু শরণাঙ্কর থের। সর্বশেষ ২৪ মিনিটের ভিডিওতে তিনি ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগ নেতা এরশাদ মাহমুদসহ বিভিন্ন দায়িত্বশীল ব্যক্তি সম্পর্কে মানহানিকর তথ্য প্রচার করেন। শরণাঙ্কর থের এরই মধ্যে বনের শতাধিক একর জায়গা দখল করেছেন। তাঁর দখলের উন্মত্ততা থেকে বাদ যায়নি উপজেলার পদুয়া ইউনিয়নের ফলাহারিয়া গ্রামের এক যুগের পুরনো শ্মশান খোলা। শ্মশান থেকে ১২টি শবঘর উপড়ে ফেলে দিয়েছেন তিনি। 

এ ঘটনায় গত বৃহস্পতিবার উপজেলা সদর ইছাখালীতে মানববন্ধন ও বিক্ষোভ সমাবেশ করেছে উপজেলা কেন্দ্রীয় পূজা উদ্‌যাপন পরিষদ। এতে হিন্দু সম্প্রদায়ের লোকজন ও পূজা উদ্‌যাপন পরিষদের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

মন্তব্য



সাতদিনের সেরা