kalerkantho

বৃহস্পতিবার । ৬ কার্তিক ১৪২৭। ২২ অক্টোবর ২০২০। ৪ রবিউল আউয়াল ১৪৪২

সেই সিএইচসিপি বরখাস্ত

ধুনট (বগুড়া) প্রতিনিধি   

২৬ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



বগুড়ার শেরপুর উপজেলার খানপুর কমিউনিটি ক্লিনিকের কমিউনিটি হেলথকেয়ার সার্ভিস প্রভাইডার (সিএইচসিপি) মনিরুজ্জামান প্লাবনকে অবশেষে চাকরি থেকে বরখাস্ত করা হয়েছে। একটি ধর্ষণ মামলায় ১৭ দিন কারাগারে থেকেও পুরো মাসের বেতন-ভাতা উত্তোলন করেছিলেন তিনি। বিষয়টি নিয়ে গত ১১ সেপ্টেম্বর কালের কণ্ঠে সংবাদ প্রকাশিত হলে বিষয়টি স্বাস্থ্য বিভাগের নজরে আসে। ফলে স্বাস্থ্য অধিদপ্তরের কমিউনিটি বেইসড হেলথকেয়ার সিবিএইচসির প্রধান কার্যালয়ের লাইন ডিরেক্টর স্বাক্ষরিত এক চিঠিতে মনিরুজ্জামান প্লাবনকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়।

উপজেলার খানপুর দহপাড়া গ্রামে প্রতিবন্ধী এক শিশু ধর্ষণ মামলায় ৬ আগস্ট মনিরুজ্জামান প্লাবনকে গ্রেপ্তার করে বগুড়া জেলা কারাগারে পাঠায় পুলিশ। তিনি ১৭ দিন কারাগারে থাকার পর ২৩ আগস্ট জামিনে মুক্ত হন।

গতকাল সকালে সিএইচসিপি মনিরুজ্জামান প্লাবন সাময়িক বরখাস্ত পত্র হাতে পওয়ার বিষয়টি স্বীকার করে বলেন, ‘একটি ধর্ষণ মামলায় আমাকে ষড়যন্ত্রমূলকভাবে আসামি করা হয়েছে। আমি আইনি লড়াইয়ের মাধ্যমে ধর্ষণ মামলা ও বেতন-ভাতার বিষয়টি মোকাবেলা করব।’ এ ব্যাপারে শেরপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. আব্দুল কাদের বলেন, ‘বিষয়টি আমার জানা ছিল না।’

মন্তব্য



সাতদিনের সেরা