kalerkantho

শুক্রবার । ৭ কার্তিক ১৪২৭। ২৩ অক্টোবর ২০২০। ৫ রবিউল আউয়াল ১৪৪২

ইউপি চেয়ারম্যানসহ চারজন কারাগারে

‘কার্ডধারীরাই জানে না কার্ডের কথা’

নিজস্ব প্রতিবেদক, কুষ্টিয়া   

২৫ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দশ টাকা কেজি দরের চাল আত্মসাতের মামলায় কুষ্টিয়া সদর উপজেলার গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, আওয়ামী লীগ নেতা দবির উদ্দিন বিশ্বাসসহ চার আসামিকে কারাগারে পাঠানো হয়েছে। গতকাল বৃহস্পতিবার কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট দ্বিতীয় আদালতে হাজির হয়ে তাঁরা জামিন আবেদন করলে বিচারক মো. মহসিন হাসান তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

অন্য আসামিরা হলেন ইউপি সদস্য মারুফুল ইসলাম, ডিলার মন্টু হোসেন ও ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি সরোয়ার হোসেন।

মামলায় অভিযোগ করা হয়, ইউপি চেয়ারম্যান ও ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক দবির উদ্দিন বিশ্বাস তাঁর সহযোগীদের নিয়ে চার বছর ধরে গরিব-দুস্থদের খাদ্য সহায়তা প্রকল্পের ১০ টাকা কেজি দরের আড়াই কোটি টাকার ৬০০ টন চাল তোলেন। অথচ তালিকাভুক্তদের না দিয়ে তা নিজেদের মধ্যে ভাগ-বাটোয়ারা করে নেন।

কালের কণ্ঠে গত ১৮ এপ্রিল ‘কার্ডধারীরাই জানে না কার্ডের কথা’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে তা আদালতের নজরে আসে। পরে কুষ্টিয়ার জ্যেষ্ঠ বিচারিক হাকিম সেলিনা খাতুন স্বতঃপ্রণোদিত হয়ে এ বিষয়ে মামলার নির্দেশ দেন। সদর থানার ওসি গোলাম মোস্তফাকে এ বিষয়ে ব্যবস্থা নিতে বলা হয়।

আদালতের সহকারী কৌঁসুলি (এপিপি) সুমিত্রা বিশ্বাস জানান, এর আগে আসামিদের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছিল। কেননা তদন্ত শেষে পুলিশ আদালতে যে প্রতিবেদন দখিল করে তাতে সরকারি চাল আত্মসাতের সত্যতা পাওয়া গেছে বলে উল্লেখ করা হয়। গতকাল দুপুরে তাঁরা আদালতে উপস্থিত হয়ে জামিন আবেদন করলে বিচারক তা নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন।

মন্তব্য



সাতদিনের সেরা