kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

উল্লাপাড়া

এবার চেয়ারম্যানের বিরুদ্ধে চাঁদাবাজির অভিযোগ

সিরাজগঞ্জ প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার হাটিকুমরুল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও যুবলীগ নেতা হেদায়েতুল আলম রেজার বিরুদ্ধে এবার চাঁদাবাজির অভিযোগ উঠেছে। গতকাল দুপুরে হাটিকুমরুল ইউনিয়নের পাঁচলিয়া বাজার এলাকায় সংবাদ সম্মেলনের মাধ্যমে এ অভিযোগ করেন ভুক্তভোগীরা। এর আগে তাঁর বিরুদ্ধে অবৈধ উপায়ে সম্পদ অর্জনের অভিযোগ ওঠে।

গতকালের সংবাদ সম্মেলনে সিরাজগঞ্জ জেলা ইটভাটা মালিক সমিতির সাধারণ সম্পাদক রফিকুল ইসলাম বলেন, ‘ঢাকা-রংপুর মহাসড়কের পাশে পাঁচলিয়া বাজার এলাকায় ট্রাকস্ট্যান্ড নির্মাণকাজের সাব-ঠিকাদার হিসেবে বালু সরবরাহের কাজ করছিলাম। সেখানে ১০ লাখ টাকা চাঁদা দাবি করেন চেয়ারম্যান। তা না দেওয়ায় গত ১৫ সেপ্টেম্বর চেয়ারম্যানের সমর্থকরা অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এ ঘটনায় ১৭ সেপ্টেম্বর থানায় মামলা করা হয়েছে।’ মোজাম্মেল হক নামের অন্য ভুক্তভোগী বলেন, ‘পাঁচলিয়া বাজারে আমার একটি হোটেল ছিল। চেয়ারম্যানের চাহিদা মতো চাঁদা না দেওয়ায় আমার দোকানপাট সম্পূর্ণ লুট করে নিয়ে যায় তারা।’ ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সভাপতি আব্দুল আলীম ও সাধারণ সম্পাদক জাকির হোসেন বলেন, ‘চেয়ারম্যান রেজা দুর্নীতির মাধ্যমে সম্পদ গড়ে তুলেছেন।’

চেয়ারম্যান হেদায়েতুল আলম রেজা বলেন, ‘সংবাদ সম্মেলনের বিষয়টি আমি জানি না। আসছে ইউনিয়ন পরিষদ নির্বাচনে আবারও আমি প্রার্থী হব। এ কারণে প্রতিপক্ষরা আমার বিরুদ্ধে মিথ্যাচার করছে।’ এ বিষয়ে সলঙ্গা থানার ওসি জেড জেড তাজুল হুদা বলেন, ‘নির্মাণাধীন ট্রাকস্ট্যান্ডে চাঁদাবাজির অভিযোগে রফিকুল ইসলাম বাদী হয়ে থানায় একটি মামলা করেছেন। এ বিষয়ে আইনি ব্যবস্থা নেওয়া হবে।’ প্রসঙ্গত, ইউপি চেয়ারম্যান রেজার বিরুদ্ধে অবৈধ উপায়ে সম্পদ অর্জনের মাধ্যমে ‘শূন্য থেকে কোটিপতি’ হওয়ার বিষয়ে করা লিখিত অভিযোগের তদন্ত করছে পাবনা সমন্বিত দুর্নীতি দমন কার্যালয়।

মন্তব্য



সাতদিনের সেরা