kalerkantho

মঙ্গলবার । ১১ কার্তিক ১৪২৭। ২৭ অক্টোবর ২০২০। ৯ রবিউল আউয়াল ১৪৪২

সুরক্ষিত ক্যাম্পাসে অরক্ষিত ছাত্রাবাস

যবিপ্রবি প্রতিনিধি   

২৩ সেপ্টেম্বর, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



সুরক্ষিত ক্যাম্পাসে অরক্ষিত ছাত্রাবাস

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (যবিপ্রবি) একমাত্র শহীদ মসিয়ূর রহমান ছাত্রাবাসে একাধিকবার চুরির ঘটনা ঘটেছে। সর্বশেষ গতকাল ছাত্রাবাস থেকে কম্পিউটার চুরির অভিযোগ করেছেন বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী ও শহীদ মসিয়ূর রহমান হলের ৪১৪ নম্বর কক্ষের আবাসিক শিক্ষার্থী আবির হাসান। চলমান করোনা পরিস্থিতির মধ্যেও বিশ্ববিদ্যালয়ের হল থেকে বিভিন্ন মূল্যবান জিনিস খোয়া গেছে।

ভুক্তভোগী শিক্ষার্থী আবির হাসান বলেন, ‘গতকাল দুপুরে আমার কক্ষ থেকে কম্পিউটার চুরি করে নিয়ে গেছে।’ শিক্ষার্থীদের অনেকে জানান, এর আগেও একাধিকবার ছাত্রাবাসে চুরির ঘটনা ঘটেছে। কিন্তু রহস্যজনক কারণে এ ব্যাপারে কঠোর হচ্ছে না বিশ্ববিদ্যালয় প্রশাসন।

এবারের চুরির বিষয়টি তদন্ত করতে পাঁচ সদস্যের একটি কমিটি গঠন করা হয়েছে। এ বিষয়ে হল প্রভোস্ট ড. নাজমুল হাসান বলেন, ‘কমিটিকে ১০ দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার জন্য বলা হয়েছে। একই সঙ্গে ঘটনার পরপরই হলের নিরাপত্তা বাড়িয়ে দেওয়া হয়েছে। পুরো হল সিসিটিভি ক্যামেরার আওতায় আনার জন্য আরো ৩০টি সিসিটিভি ক্যামেরা সংযোজনের জন্য আবেদন করেছি।’ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘প্রতিবেদন হাতে পেলেই ব্যবস্থা নেব।’

মন্তব্য



সাতদিনের সেরা