kalerkantho

সোমবার । ১৩ আশ্বিন ১৪২৭ । ২৮ সেপ্টেম্বর ২০২০। ১০ সফর ১৪৪২

নারী-শিশুকে তাড়িয়ে তালা

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

১২ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ার শাজাহানপুরে সুদের টাকা পরিশোধ করতে না পারায় শিউলী বেগম (৪৫) নামের এক নারীকে বাড়ি থেকে বের করে তালা ঝুলিয়ে দিয়েছেন দাদন ব্যবসায়ীরা। এতে বাড়ির দুই ভাড়াটিয়াসহ তিনটি পরিবার শিশুসন্তান নিয়ে বিপাকে পড়ে। উপজেলার খলিশাকান্দি দক্ষিণপাড়ায় গতকাল মঙ্গলবার সকালে এই ঘটনা ঘটে। খবর পেয়ে দুপুরে পুলিশ গিয়ে বাড়ির তালা খুলে দিয়ে অসহায় পরিবারগুলোকে বাড়িতে তুলে দিয়েছে।

শিউলী বেগম জানান, দুই বছর আগে রোকেয়া বেগম, রেজেদা বেগম, মর্জিনা বেগম, শিল্পী বেগমসহ প্রতিবেশী বেশ কয়েকজনের কাছ থেকে সুদের ওপর টাকা নিয়ে ছেলেকে বিদেশে পাঠান তিনি। টাকা নেওয়ার পর থেকে প্রতি সপ্তাহে তাঁদের সুদের টাকা পরিশোধ করা হয়েছে। এদিকে প্রতারকের খপ্পরে পড়ে ছেলে বিদেশ থেকে দেশে ফিরে আসে। এই কারণে গত ছয় মাস ধরে সুদের টাকা পরিশোধ করতে পারছেন না তিনি। এ অবস্থায় তাঁরা টাকা পরিশোধ করতে বিভিন্নভাবে চাপ দিচ্ছেন। জীবনের শেষ সম্বল বসতবাড়ি বিক্রি করে টাকা পরিশোধের প্রতিশ্রুতি দিলেও তাঁরা তা না শুনে গতকাল সকালে দুই ভাড়াটিয়া ও তাঁকে বাড়ি থেকে বের করে তালা ঝুলিয়ে দেন।

এ বিষয়ে জানতে চাইলে রোকেয়া বেগমসহ অন্য দাদন ব্যবসায়ীদের ভাষ্য, শিউলী বেগমকে সুদের ওপর টাকা দেওয়া হয়নি। তাঁর বিপদের সময় তাঁকে টাকা দিয়ে সহযোগিতা করা হয়েছে। এখন তিনি আর টাকা ফেরত দিচ্ছেন না।

শাজাহানপুর থানার ওসি আজিম উদ্দীন জানান, খবর পেয়ে সঙ্গে সঙ্গে পুলিশ পাঠিয়ে তালা খুলে পরিবারগুলোকে বাড়িতে তুলে দেওয়া হয়েছে। পাশাপাশি কারো কোনো অভিযোগ থাকলে আইনের আশ্রয় নিতে বলা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা