kalerkantho

শনিবার । ১১ আশ্বিন ১৪২৭ । ২৬ সেপ্টেম্বর ২০২০। ৮ সফর ১৪৪২

খননে হুমকির মুখে সেতু

অভয়নগর (যশোর) প্রতিনিধি   

১১ আগস্ট, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



খননে হুমকির মুখে সেতু

যশোরের অভয়নগরের ভৈরব সেতুর পিলারের গোড়া থেকে এভাবেই মাটি খনন করা হয়েছে। ছবি : কালের কণ্ঠ

যশোরের অভয়নগরে ভৈরব সেতুর তলদেশ খনন করায় হুমকির মুখে পড়েছে সেতুটি। এলাকাবাসীর অভিযোগের ভিত্তিতে গতকাল সোমবার দুপুরে জেলা প্রশাসনের একটি তদন্তদল খনন এলাকা পরিদর্শন করেছে। খনন এলাকা ভরাটের আশ্বাস দিয়েছেন অভিযুক্ত ব্যক্তি।

স্থানীয় সূত্রে জানা গেছে, গত ১৫ দিন ধরে মশরহাটী গ্রামে ভৈরব সেতুর উত্তর-পূর্ব পাশের তিনটি পিলারের গোড়া থেকে পরশ আটা-ময়দা কারখানার মালিক আনিসুর রহমান এক্সকাভেটর দিয়ে অবৈধভাবে মাটি কাটছেন। ওই মাটি রেলওয়ের জমিতে ফেলে ভরাট করছেন। এমন অভিযোগের ভিত্তিতে সোমবার দুপুরে যশোর জেলা প্রশাসনের পক্ষ থেকে চার সদস্যের একটি তদন্তদল ঘটনাস্থল পরিদর্শন করে।

এ ব্যাপারে তদন্তদলের প্রধান অভয়নগর উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কে এম রফিকুল ইসলাম জানান, যশোর জেলা প্রশাসকের নির্দেশনায় উপজেলা নির্বাহী কর্মকর্তা তাদের ওপর তদন্ত করার দায়িত্ব দিয়েছেন। যার পরিপ্রেক্ষিতে তিনিসহ তদন্তদলের সদস্য বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন কর্তৃপক্ষের উপপরিচালক মাসুদ পারভেজ, উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার ও অভয়নগর থানার উপপরিদর্শক গৌতম কুমার ঘটনাস্থল পরিদর্শন করেন। এ সময় ঘটনার সত্যতা পেয়ে অভিযুক্ত আনিসুর রহমানকে ঘটনাস্থলে তলব করা হয়। আনিসুর দোষ স্বীকার করে খননকৃত স্থান এক সপ্তাহের মধ্যে ভরাটের আশ্বাস দেন।

উপজেলা প্রকৌশলী কামরুল ইসলাম সরদার বলেন, ভৈরব সেতুর নকশা অনুযায়ী সেতুর তলদেশের মাঝ থেকে দুই প্রান্তে ২৫ ফুট করে সরকারি জমি অধিগ্রহণ করা হয়। কিন্তু আনিসুর রহমান ওই সেতুর তিনটি পিলারের গোড়া থেকে মাটি কাটেন।

মন্তব্য



সাতদিনের সেরা