kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলার অবনতি

পুলিশকে দুষলেন জনপ্রতিনিধিরা

বানিয়াচং (হবিগঞ্জ) প্রতিনিধি   

১৪ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



হবিগঞ্জের বানিয়াচংয়ে আইন-শৃঙ্খলা পরিস্থিতির চরম অবনতি হওয়ায় জনপ্রতিনিধিরা ক্ষোভ প্রকাশ করেছেন। গতকাল সোমবার সকালে উপজেলা আইন-শৃঙ্খলা কমিটির মাসিক সভায় ক্ষোভ প্রকাশ করেন তাঁরা।

এ সময় এমপি, বেসরকারি সদস্যদের বিল এবং বেসরকারি সদস্যদের সিদ্ধান্ত প্রস্তাব সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি ও আইন-শৃঙ্খলা কমিটির উপদেষ্টা অ্যাডভোকেট আব্দুল মজিদ খান অভিযোগ করেন, মার্কুলী, খাগাউড়া, সুজাতপুর ও বিথঙ্গল পুলিশ ফাঁড়ির ইনচার্জরা বিভিন্ন অনিয়ম-দুর্নীতির মাধ্যমে জুয়ার আসর, মাদক কারবার উচ্ছেদ না করে নীরব ভূমিকা পালন করছে। 

সভায় বানিয়াচং থানার উপপরিদর্শক (এসআই) ধ্রুবেশ চক্রবর্তীর বিরুদ্ধে বিভিন্ন অনিয়মের অভিযোগ করা হয়। এ ছাড়া গ্রাম্য দাঙ্গায় পুলিশের করা মামলায় নিরীহ-নিরপরাধ লোকজনকে আসামি করার অভিযোগও তোলা হয়েছে।

বক্তারা অভিযোগ করেন, বিথঙ্গল গ্রামের বাবুল মিয়া ও তাঁর ভাই উসমান মিয়াকে বিভিন্ন মিথ্যা মামলা দিয়ে হয়রানি করা হচ্ছে। তাঁদের বাবা-চাচা চারজন যুদ্ধাপরাধ মামলার আসামি মধু মিয়া তালুকদারের বিরুদ্ধে সাক্ষ্য দিয়েছেন। আর এই ‘অপরাধে’ মধুর লোকজনের ইন্ধনে ফাঁড়ির ইনচার্জ তাঁদের বিরুদ্ধে সাজানো মামলা দিচ্ছেন। সভায় উপজেলার ১৫টি ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান, বানিয়াচং থানার ওসি এমরান হোসেন, উপজেলা ভাইস চেয়ারম্যান ফারুক আমীনসহ আরো অনেকে বক্তব্য দেন।

মন্তব্য



সাতদিনের সেরা