kalerkantho

মঙ্গলবার  । ২০ শ্রাবণ ১৪২৭। ৪ আগস্ট  ২০২০। ১৩ জিলহজ ১৪৪১

চুরি হয়ে গেল বিধবার স্বপ্ন

পাটগ্রাম (লালমনিরহাট) প্রতিনিধি   

১২ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চুরি হয়ে গেল বিধবার স্বপ্ন

গাভি চুরি যাওয়ায় বিধবা ময়না বেগমের আহাজারি। ছবি : কালের কণ্ঠ

আট বছর আগে স্বামী মারা যাওয়ার পর যেন অথই সাগরে পড়েন ময়না বেগম (৪০)। পাঁচ ছেলে-মেয়ে। এক ছেলে আবার প্রতিবন্ধী। সংসার চালাতে অন্যের বাড়িতে ঝিয়ের কাজ শুরু করেন বিধবা ময়না।

সংসারের খরচ চলানোর পাশাপাশি কিছু টাকা জমিয়ে একদিন একটি গরু কেনেন ময়না। সেই গরু দুধ দিতে শুরু করে। সেই দুধ বিক্রি করে ছেলে-মেয়েকে স্কুল-মাদরাসায় ভর্তি করেন তিনি। এক মেয়েকে বিয়েও দিয়েছেন। অন্য ছেলে-মেয়েরা পড়ালেখা করে তাঁর সব কষ্ট ভুলিয়ে দেবে—এমন স্বপ্নই দেখতেন ময়না। 

গাভিটির আবার বাচ্চা দেওয়ার কথা এ মাসেই। অথচ গত শুক্রবার রাতে চুরি হয়ে যায় সেই গাভি। যেন চুরি হয়ে যায় ময়নার স্বপ্ন। আর তাই প্রতিবন্ধী ছেলেকে নিয়ে গাভির খোঁজে হন্যে হয়ে ঘুরে বেড়াচ্ছেন হেথায়-সেথায়। বৃষ্টিতেও মুছে যায়নি তাঁর কান্না।

লালমনিরহাটের পাটগ্রাম উপজেলার জোংড়া ইউনিয়নের মোমিনপুর সরকারের হাট এলাকার প্রয়াত মজনু মিয়ার স্ত্রী ময়না। সংসার এবং ছেলে-মেয়ের পড়ালেখা কিভাবে চালাবেন, তা নিয়ে দিশাহারা এই বিধবা।

জোংড়া ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মো. আজিজুল ইসলাম মানিক বলেন, গরুটি চুরি যাওয়ায় গরিব বিধবা ময়না ও তাঁর সন্তানদের খুব সমস্যা হবে।

পাটগ্রাম থানার পরিদর্শক (তদন্ত) মোজাম্মেল হক বলেন, গরু চুরি যাওয়ার বিষয়ে বিধবা ময়না একটি অভিযোগ দিয়েছেন। চোরচক্র শনাক্ত করে গ্রেপ্তারের পাশাপাশি গাভিটি উদ্ধারের চেষ্টা চলছে।

মন্তব্য