kalerkantho

শুক্রবার । ৩০ শ্রাবণ ১৪২৭। ১৪ আগস্ট ২০২০ । ২৩ জিলহজ ১৪৪১

মোংলা বন্দর

পৌর টার্মিনাল বন্ধ রাস্তায় ট্রাকজট

মোংলা (বাগেরহাট) প্রতিনিধি   

১০ জুলাই, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বাগেরহাটে মোংলা বন্দরের জমিতে নির্মিত পৌর ট্রাক টার্মিনালটি হঠাৎ করে বন্ধ করে দেওয়ায় ভোগাান্তি বেড়েছে শিল্প এলাকাজুড়ে। বিভিন্ন কারখানার প্রায় ৭০০ পণ্যবাহী গাড়ি রাখার জায়গা না থাকায় সেগুলো রাস্তার দুই পাশে রাখা হয়েছে। এতে অন্য যান চলাচলেও বিঘ্ন ঘটার পাশাপাশি দুর্ঘটনার আশঙ্কা দেখা দিয়েছে। রাস্তার ওপর গাড়ি রাখায় রাস্তাও ক্ষতিগ্রস্ত হচ্ছে।

পুলিশের পক্ষ থেকে গত ৭ জুন পৌর ট্রাক টার্মিনালটি বন্ধ করে দেওয়ায় এই অবস্থার সৃষ্টি হয়েছে। হাইওয়ের টার্মিনাল বন্ধের নির্দেশনা থাকলেও বন্দরের জমিতে থাকা টার্মিনালও বন্ধ করে দেওয়া হয়েছে।

এদিকে টার্মিনাল বন্ধ থাকায় আর্থিক ক্ষতিতে পড়েছে পৌর কর্তৃপক্ষ। টার্মিনালের আয় দিয়ে পৌর কর্মচারীদের বেতনের পাশাপাশি পৌরবাসীর সেবামূলক কাজে ব্যয় করা হতো।

মোংলা থানার ওসি ইকবাল বাহার চৌধুরী বলেন, এটা যদি হাইওয়ের বাহিরে এবং বন্দরের নিজস্ব জায়গায় হয়ে থাকে তাহলে তারা কাগজপত্র দেখালে একটা সুরাহা করা  যেতে পারে।

মোংলা পোর্ট পৌরসভার মেয়র মো. জুলফিকার আলী বলেন, এটি হাইওয়ের আওতাভুক্ত নয়। বন্দরের নিজস্ব জায়গায় এবং রাস্তাটি বন্দরের নিজস্ব। দ্রুত এটি চালু না হলে কর্মচারীদের বেতন ও বিশ্বব্যাংকের ঋণের কিস্তি দেওয়া অসম্ভব হয়ে পড়বে।

মোংলা বন্দর কর্তৃপক্ষের চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল এম শাহজাহান বলেন, ‘স্বল্প সময়ের মধ্যে এটির সুরাহা হয়ে যাবে।’

মন্তব্য



সাতদিনের সেরা