kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

শিবগঞ্জে সড়কে ‘চাঁদাবাজি’ পাল্টাপাল্টি অভিযোগ

আঞ্চলিক প্রতিনিধি, চাঁপাইনবাবগঞ্জ   

৭ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চাঁপাইনবাবগঞ্জ-সোনামসজিদ মহাসড়কের পৌর এলাকায় পণ্যভর্তি গাড়ির লোড-আনলোডের ক্ষেত্রে চালকদের কাছ থেকে চাঁদাবাজির পাল্টাপাল্টি অভিযোগ উঠেছে। শিবগঞ্জ পৌরসভার মেয়র কারিবুল হক রাজিনের সমর্থকরা চাঁদাবাজি করছে বলে অভিযোগ করেছে শিবগঞ্জ পৌর আওয়ামী লীগ। এ নিয়ে স্থানীয় আওয়ামী লীগের দুই পক্ষের মধ্যে উত্তেজনা বিরাজ করছে। তবে এ অভিযোগ অস্বীকার করে মেয়র কারিবুল হক রাজিন বলেন, যাঁরা টোল বা মাসুল আদায় করছেন তাঁরা পৌরসভার লোক নন, ইজারাদারের লোক। বিষয়টি ভিন্ন খাতে প্রবাহিত করছে একটি স্বার্থান্বেষী মহল।

গত শুক্রবার শিবগঞ্জ পৌরসভায় সংবাদ সম্মেলন করেন মেয়র কারিবুল হক রাজিন। সংবাদ সম্মেলনে চাঁদাবাজির অভিযোগ অস্বীকার করে তিনি বলেন, নিয়ম অনুযায়ী শিবগঞ্জ পৌরসভা এলাকায় মালামাল লোড-আনলোডের জন্য মাসুল দিতে হয়। সেই মোতাবেক টেন্ডারের মাধ্যমে ইজারা দেওয়া হয়েছে। কিন্তু একটি মহল মিথ্যা অভিযোগ করে পরিবেশ অশান্ত করার চেষ্টা করছে। সংবাদ সম্মেলনে পৌর কাউন্সিলরসহ শ্রমিক সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।

অন্যদিকে গতকাল শনিবার দুপুরে মেয়রের সংবাদ সম্মেলনের পাল্টা অভিযোগ তুলে শিবগঞ্জ ডাকবাংলো চত্বরে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে পৌর আওয়ামী লীগের নেতা গোলাম কিবরিয়া বলেন, ‘মহাসড়কে গাড়ি থামিয়ে অবৈধভাবে চাঁদা আদায় চলছে। গত বুধবার ইসরাইল মোড়ে এক চালকের কাছ থেকে চাঁদা না পেয়ে তাকে বেধড়ক মারধর করে চাঁদাবাজরা। এ কারণে বৃহস্পতিবার রসুলপুর মোড়ে মানববন্ধন কর্মসূচি পালন করে চাঁপাইনবাবগঞ্জ মোটর শ্রমিক ইউনিয়ন। শিবগঞ্জ পৌর মেয়র ত্রাণ নিয়েও ঘৃণ্য রাজনীতিতে মেতে উঠেছেন। প্রধানমন্ত্রীর উপহারসামগ্রীকে নিজের নামে চালানোর চেষ্টা করেছেন। এমনকি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের বাদ দিয়ে একতরফা নিজস্ব লোকজনদের মধ্যে দুই হাজার ৫০০ টাকা ঈদ প্রণোদনা প্যাকেজ বিতরণ করেছেন। এসব ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি।’

পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, কৃষক লীগ ও শ্রমিক লীগের ব্যানারে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন উপজেলা কৃষক লীগের সভাপতি সাখাওয়াত তুষার, সাধারণ সম্পাদক জিয়াউল হক জিয়া, পৌর শ্রমিক লীগের সহসভাপতি খলিলুর রহমান, পৌর যুবলীগের যুগ্ম আহ্বায়ক আসিফ আহমেদ সৌরভ, পৌর ছাত্রলীগের সভাপতি মেহেদী হাসান হিমেল, সাধারণ সম্পাদক আলী রাজ, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক আসিফ আহসান প্রমুখ।

মন্তব্য



সাতদিনের সেরা