kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

আমের বিশেষ ট্রেন গেল ঢাকায়

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৬ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



চালু হলো উত্তরাঞ্চল থেকে দেশ স্বাধীনের পর প্রথম কৃষিপণ্যবাহী ট্রেন। গতকাল বিকেল ৫টায় ‘ম্যাংগো স্পেশাল ট্রেনটি’র আনুষ্ঠানিক উদ্বোধন করা হয়। তবে সব ধরনের কৃষিপণ্য পরিবহন করা যাবে এতে। করোনাভাইরাসের কারণে দেশজুড়ে পরিবহন ব্যবস্থায় নাজুক পরিস্থিতির সৃষ্টি হলে রাজশাহী অঞ্চলের আম ব্যবসায়ীদের দাবির পরিপ্রেক্ষিতে এই বিশেষ ট্রেন চালু করে সরকার।

গতকাল বিকেলে রাজশাহী রেলস্টেশনে ‘ম্যাংগো স্পেশাল ট্রেন’র উদ্বোধন করলেন সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন। এর আগে বিকেল ৪টায় রহনপুর থেকে ট্রেনটি রাজশাহীর উদ্দেশে ছেড়ে আসে। এরপর সেটি আনুষ্ঠানিক উদ্বোধন শেষে ঢাকার উদ্দেশে আম নিয়ে ছুটে যায়। সেটি আজ শনিবার সকাল নাগাদ ঢাকায় পৌঁছার কথা। প্রথম দিনে প্রায় তিন টন আম রাজশাহী স্টেশন থেকে গেছে একটি বগিতে। এর বাইরে অন্যান্য স্থান থেকেও আম যাওয়ার কথা।

বিকেলে এ ট্রেনের উদ্বোধন করার সময় রাজশাহী রেলওয়ে কর্মকর্তারাসহ জেলা প্রশাসক হামিদুল হক, রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ডাবলু সরকার, মহানগর যুবলীগের সভাপতি রমজান আলী, ওয়ার্ড কাউন্সিলর তৌহিদুল হক সুমন, রাজশাহী স্টেশন ম্যানেজার আব্দুল করিম উপস্থিত ছিলেন। ট্রেনটি চলাচল করবে চাঁপাইনবাবগঞ্জ-রাজশাহী-ঢাকা রুটে।

মন্তব্য



সাতদিনের সেরা