kalerkantho

বুধবার । ৩১ আষাঢ় ১৪২৭। ১৫ জুলাই ২০২০। ২৩ জিলকদ ১৪৪১

নবীনগরে তালিকায় ফের অনিয়ম

নবীনগর (ব্রাহ্মণবাড়িয়া) প্রতিনিধি   

৪ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ব্রাহ্মণবাড়িয়ার নবীনগর উপজেলার বীরগাঁও ইউপি চেয়ারম্যান ও মেম্বার বরখাস্ত হওয়ার রেশ না কাটতেই এবার উপজেলার লাউর ফতেপুর ইউনিয়নে প্রধানমন্ত্রীর এককালীন দুই হাজার ৫০০ টাকা প্রদানের তালিকায় অনিয়ম ও স্বজনপ্রীতির অভিযোগ উঠেছে। এর প্রতিকার চেয়ে গত মঙ্গলবার জেলা প্রশাসকের কাছে আবেদন করা হয়েছে। ওই আবেদনের অনুলিপি চট্টগ্রামের বিভাগীয় কমিশনার ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কাছেও পাঠানো হয়েছে।

উপজেলা আওয়ামী লীগের সদস্য আবদুল্লাহ আল মাসুমের করা অভিযোগ সূত্রে জানা গেছে, ওই ইউপি চেয়ারম্যানের সহযোগিতায় একাধিক মেম্বার প্রধানমন্ত্রীর সহায়তার তালিকায় প্রকৃত দরিদ্রদের বদলে নিজেদের আত্মীয়-স্বজন ও বিত্তশালীদের নাম অন্তর্ভুক্ত করেন। তাঁদের মধ্যে ১ নম্বর ওয়ার্ডের মহিলা মেম্বার পূর্ণিমা বণিক ও ২ নম্বর ওয়ার্ডের মেম্বার জামাল মিয়া নিজেদের বাবা, মা, ছেলে, মেয়ে পুত্রবধূসহ নিকটাত্মীয় ও স্বজনদের নাম তালিকাভুক্ত করেন। এ বিষয়ে অভিযোগকারী আবদুল্লাহ আল মাসুম বলেন, ‘আমি আবেদনপত্রে খুব কমই অভিযোগ করেছি। সুষ্ঠু তদন্ত হলে এই ইউনিয়নে করা প্রধানমন্ত্রীর সহায়তার তালিকায় ব্যাপক অনিয়ম ধরা পড়বে।’

ব্রাহ্মণবাড়িয়ার জেলা প্রশাসক হায়াত-উদ-দৌলা খান বলেন, অভিযোগ তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে এরই মধ্যে নবীনগরের ইউএনওকে নির্দেশ দেওয়া হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা