kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

ইউপি সদস্যের নামে ভাতার কার্ড!

গোহাইল ইউনিয়নের একাধিক সদস্যের নামেও একই অভিযোগ

শাজাহানপুর (বগুড়া) প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বগুড়ার শাজাহানপুরে মমতাজ বেগম নামে সংরক্ষিত আসনের এক ইউপি সদস্যের বিরুদ্ধে নিজ নামে মাতৃত্ব ভাতার কার্ড নেওয়ার অভিযোগ উঠেছে। মমতাজ গোহাইল ইউনিয়ন পরিষদের ১, ২ ও ৩ নম্বর ওয়ার্ডের সদস্য। গতকাল মঙ্গলবার উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা এ তথ্য নিশ্চিত করেছেন।

গোহাইল ইউপি চেয়ারম্যান আলী আতোয়ার তালুকদার ফজু জানান, মাতৃত্বকালীন ভাতার জন্য দুস্থ অন্তঃসত্ত্বা নারীদের মনোনীত করতে ইউপি সদস্যদের নির্দেশ দেওয়া হয়েছিল। কিন্তু সে নির্দেশনা অমান্য করে ইউপি সদস্য মমতাজ গোপনে তাঁর নিজ নামে কার্ড করেছেন। বিষয়টি জানার পরপরই উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তাকে জানানো হয়েছে।

তবে অভিযুক্ত ইউপি সদস্য মমতাজ বেগম জানান, বরাদ্দের তালিকা তৈরির সময় তিনি অন্তঃসত্ত্বা ছিলেন। অন্তঃসত্ত্বা হওয়া সত্ত্বেও ইউপি সদস্য হওয়ার কারণে নিজ নামে কার্ড করা যাবে না—এ বিষয়ে তাঁর জানা ছিল না।

উপজেলা মহিলাবিষয়ক কর্মকর্তা নাজনীন আক্তারী জানান, অভিযোগের ভিত্তিতে ইউপি সদস্য মমতাজ বেগমের নামে বরাদ্দ করা মাতৃত্ব ভাতার কার্ড ইতিমধ্যে বাতিল করা হয়েছে। তা ছাড়া একাধিক ইউপি সদস্যের এ রকম কাজ করার কথা শোনা যাচ্ছে। অভিযোগ সাপেক্ষে তাঁদের কার্ডও বাতিল করা হবে।

মন্তব্য



সাতদিনের সেরা