kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

রায়গঞ্জে হাট-বাজারে মানা হচ্ছে না দূরত্ব

তাড়াশ-রায়গঞ্জ (সিরাজগঞ্জ) প্রতিনিধি   

৩ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



রায়গঞ্জে হাট-বাজারে মানা হচ্ছে না দূরত্ব

সিরাজগঞ্জের রায়গঞ্জে হাট-বাজারে মানা হচ্ছে না সামাজিক দূরত্ব। ছবি : কালের কণ্ঠ

সিরাজগঞ্জের রায়গঞ্জ উপজেলায় সাপ্তাহিক হাট ও দৈনন্দিন বাজারগুলোতে মানুষের ভিড় লক্ষ করা যাচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত চলছে জমজমাট কেনাবেচা। চা স্টলগুলোতে আগের মতোই আড্ডা দিতে দেখা যাচ্ছে। করোনাভাইরাস প্রতিরোধে জনসমাগম এড়িয়ে চলা ও সামাজিক দূরত্ব বজায় রাখার নির্দেশ থাকলেও তা উপেক্ষা করা হচ্ছে।

রায়গঞ্জ উপজেলার বিভিন্ন হাট-বাজারে গিয়ে দেখা যায়, গ্রাম থেকে শত শত মানুষ বিভিন্ন পণ্য নিয়ে এসেছে বেচতে। করোনাভাইরাসের সংক্রমণের মধ্যেও তারা অনেকে মাস্ক বা সুরক্ষা সরঞ্জাম ছাড়া অবাধে কেনাকাটা করছে। সামাজিক দূরত্ব বজায় না রেখে গাদাগাদি করে সওদা করছে। উপজেলা প্রশাসন সূত্র জানায়, রায়গঞ্জ উপজেলায় মোট ২০টি হাট-বাজার রয়েছে। এর মধ্যে সলঙ্গা, হাটপাঙ্গাসী ও চান্দাইকোনা পশুরহাটে লক্ষাধিক লোকের সমাগম হয়ে থাকে।

গত সোমবার সরেজমিনে সলঙ্গা হাটে গিয়ে দেখা যায়, জমজমাট কেনাবেচা চলছে। হাটের পট্টি অনুযায়ী বিক্রি হচ্ছে গরু-ছাগল, হাঁস-মুরগি, ধান-চাল, মাছ, সবজি, কাপড়সহ নিত্যপ্রয়োজনীয় হরেক পণ্য। জনসমাগমে করোনাভাইরাস ছড়াতে পারে—এ ধারণা হাটুরেদের থাকলেও, কোনো ধরনের স্বাস্থ্যবিধি না মেনে চলছে চিরাচরিত নিয়মে জটলা করে কেনাকাটা।

মন্তব্য



সাতদিনের সেরা