kalerkantho

সোমবার । ২২ আষাঢ় ১৪২৭। ৬ জুলাই ২০২০। ১৪ জিলকদ  ১৪৪১

দিনাজপুর মেয়রের বিরুদ্ধে অব্যবস্থাপনার অভিযোগ

দিনাজপুর প্রতিনিধি    

২ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



দিনাজপুর পৌরসভার মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে নানা অব্যবস্থাপনার অভিযোগ তুলেছেন কাউন্সিলররা। গতকাল সোমবার দিনাজপুর পৌরসভায় কাউন্সিলরদের কক্ষের সামনে সংবাদ সম্মেলন করে তাঁরা এ অভিযোগ তুলে ধরেন।

সংবাদ সম্মেলনে অভিযোগ করা হয়, তিন মাস ধরে পৌর পরিষদে কোনো মাসিক সভা অনুষ্ঠিত হয়নি। এই অব্যবস্থাপনার কারণে প্রথম শ্রেণির পৌরসভা হিসেবে পৌরবাসীর যে সেবা পাওয়ার অধিকার রয়েছে তা থেকে তারা বঞ্চিত হচ্ছে।

সংবাদ সম্মেলনে কাউন্সিলরদের পক্ষে লিখিত বক্তব্য পড়ে শোনান প্যানেল মেয়র আবু তৈয়ব আলী দুলাল। তিনি বলেন, ‘দিনাজপুর পৌরসভায় চেইন অব কমান্ড ভেঙে পড়েছে। কেউ কোনো নির্দেশনা মানছে না। পৌর মেয়র সৈয়দ জাহাঙ্গীর আলম নিজের খেয়ালখুশিমতো পৌরসভা চালাতে গিয়ে এ অবস্থার সৃষ্টি করেছেন।’

মেয়রের বিরুদ্ধে কাউন্সিলরদের আরো অভিযোগ, করোনা পরিস্থিতিতে পৌরসভার সামনেসহ বিভিন্ন স্থানে হাত ধোয়ার জন্য পানির ট্যাংক বসানো হলেও সেখানে পানি ও সাবানের কোনো ব্যবস্থা নেই, যা লোক দেখানো মাত্র। এ ছাড়া গত অর্থবছরে মশা নিধনের জন্য সরকার পৌরসভায় ১২ লাখ টাকা অনুদান দেয়। সেই টাকায় কেনা ফগার মেশিনগুলো এরই মধ্যে নষ্ট হয়ে গেছে। কোনো ওষুধও নেই। মেয়রের নির্দেশে কাউন্সিলররা বাকিতে চাল কিনে ত্রাণ বিতরণ করেছেন। কিন্তু মেয়র এখন সেই টাকা পরিশোধ করছেন না। এ বিষয়ে জানতে মেয়রের সঙ্গে যোগাযোগের চেষ্টা করেও তাঁকে পাওয়া যায়নি।

মন্তব্য