kalerkantho

রবিবার । ২৮ আষাঢ় ১৪২৭। ১২ জুলাই ২০২০। ২০ জিলকদ ১৪৪১

পাঁচ জেএমবি সদস্য গ্রেপ্তার

ময়মনসিংহ

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ   

২ জুন, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



ময়মনসিংহের মুক্তাগাছায় নিষিদ্ধ জঙ্গি সংগঠন জামা’আতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) পাঁচ সদস্যকে গ্রেপ্তার করেছে র‌্যাব-১৪। গত রবিবার দিবাগত মধ্যরাতে তাদের মুক্তাগাছা উপজেলার নালীখালী গ্রাম থেকে গ্রেপ্তার করা হয়।

আটককৃতরা হলেন উপজেলার নটাকুড়ি গ্রামের চান মাহমুদের ছেলে মনোয়ার হোসেন মাজন ও সানোয়ার হোসেন সাজন, মো. সৈয়দ আলীর ছেলে শফিকুল ইসলাম, জালাল উদ্দিনের ছেলে মোস্তফা এবং গোয়ালিয়াবাড়ী এলাকার মৃত শাহাদ আলীর ছেলে আব্দুস সামাদ। 

জানা গেছে, র‌্যাব-১৪ গোপন সংবাদের ভিত্তিতে গত রবিবার গভীর রাতে মুক্তাগাছার নালীখালী গ্রামের আনামের বাড়িতে জেএমবির সদস্যদের নাশকতার উদ্দেশ্যে গোপন বৈঠক চলাকালে র‌্যাব অভিযান চালায়। এ সময় দৌড়ে পালানোর সময় আসামিদের গ্রেপ্তার করা হয়। অভিযানে বিপুলসংখ্যক জিহাদি বই, লিফলেট, তিনটি মোবাইল ফোন জব্দ করা হয়। এ সময় অজ্ঞাতপরিচয় আরো চার-পাঁচজন পালিয়ে যায়। র‌্যাব জানায়, গ্রেপ্তার পাঁচজন প্রাথমিক জিজ্ঞাসাবাদে জানান, তাঁরা মুফতি জামিলুদ্দীন, জসীমুদ্দীন রাহমানীর বয়ান শুনে উগ্রবাদে উদ্বুদ্ধ হয়ে জেএমবিতে যোগ দেন। তাঁরা সংগঠনের জন্য চাঁদা তোলার কাজ করতেন। র‌্যাব আরো জানায়, আটক পাঁচজনকে মুক্তাগাছা থানায় হস্তান্তর করে সন্ত্রাসবিরোধী আইনে মামলা করা হয়েছে।

মন্তব্য



সাতদিনের সেরা