kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

রাজশাহীতে আক্রান্তের সংখ্যা বাড়ছেই

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী   

৩০ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



রাজশাহী নগরীতে প্রতিদিনই বাড়ছে করোনা রোগীর সংখ্যা। ফলে নগরজুড়ে দেখা দিয়েছে করোনা আতঙ্ক। অন্যদিকে রাজশাহী বিভাগে এক দিনে করোনা আক্রান্ত রোগী বেড়েছে আরো ৪৩ জন। তবে সব চেয়ে রোগী বেশি বেড়েছে বগুড়ায়। এই জেলা এখন বিভাগের হটস্পট। গত বুধবার বগুড়ায় এক দিনে ৫০ জন নতুন রোগী শনাক্ত হয়েছে। পরের দিন বৃহস্পতিবার আবারও ৩৫ জনের করোনা শনাক্ত হয়েছে। ফলে এ নিয়ে বগুড়ায় এখন আক্রান্তের সংখ্যা ২৭৫ জন, যা বিভাগের সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা।

এদিকে জানা যায়, বিভাগে গত মঙ্গলবার রাতে মোট আক্রান্তের সংখ্যা ছিল ৬৬২ জন। গত বৃহস্পতিবার রাতে আক্রান্তের সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়িয়েছে ৭৬৬ জনে। রাজশাহীতে দুটি ও বগুড়ার একটি ল্যাবে নমুনা পরীক্ষা শেষে প্রতিদিন সন্ধ্যার পরে প্রতিবেদন দেওয়া হয়। এর পরের দিন সকালে রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য কর্মকর্তার দপ্তর থেকে এবং নিজ নিজ জেলার সিভিল সার্জনের দপ্তর থেকে আলাদা আলাদা করে করোনাচিত্র তুলে ধরা হয়। এতে করে প্রতিদিন সন্ধ্যা হলেই এখন নতুন নতুন করোনা আক্রান্ত রোগীর সংখ্যা গুনতে হচ্ছে রাজশাহী অঞ্চলের মানুষদের।

রাজশাহী বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য বলেন, ‘প্রতিদিনই এই বিভাগে আক্রান্ত রোগীর সংখ্যা আশঙ্কাজনক হারে বাড়ছে। দুই মাস আগে যে শঙ্কাটি করেছিলাম, সেটি এখন বাস্তবে পরিণত হচ্ছে। এই চিত্র কোথায় গিয়ে দাঁড়াবে সেটি শঙ্কার বিষয়। তবে মানুষকে এখনো সচেতন হওয়ার সময় আছে। যদিও আমাদের অনেক দেরি হয়ে যাচ্ছে।’

মন্তব্য



সাতদিনের সেরা