kalerkantho

শনিবার । ২৭ আষাঢ় ১৪২৭। ১১ জুলাই ২০২০। ১৯ জিলকদ ১৪৪১

সিলেট বিভাগ

আক্রান্ত ৭৫০ ছাড়িয়েছে

সিলেট অফিস   

২৯ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ৩ মিনিটে



আক্রান্ত ৭৫০ ছাড়িয়েছে

ঈদের ছুটিতে গত পাঁচ দিনে সিলেট ও মৌলভীবাজার জেলায় করোনায় আক্রান্ত হয়ে চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে সিলেট বিভাগের চার জেলায় ১৬৮ জনের করোনা শনাক্ত হয়েছে। আক্রান্তদের মধ্যে চিকিৎসক, স্বাস্থ্যকর্মী, জনপ্রতিনিধি, পুলিশ, সাংবাদিক ও ব্যাংক কর্মকর্তাও রয়েছেন।

সবমিলিয়ে সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৭৫০ ছাড়িয়েছে। এর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত সিলেট জেলায় ৩৮৫ জন। সবচেয়ে কম আক্রান্ত মৌলভীবাজারে ৯৭ জন। সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ পিসিআর ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় আক্রান্তদের ফলাফল পজিটিভ আসে।

গত ২৩ মে বিভাগের চার জেলায় ৩৩ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ১৮ জন, সুনামগঞ্জে ছয়জন, মৌলভীবাজারে ছয়জন এবং হবিগঞ্জে তিনজন রয়েছেন। আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশনের মেয়রের ব্যক্তিগত সহকারীও রয়েছেন।

পরদিন ২৪ মে সিলেট ও সুনামগঞ্জে চিকিৎসক, জনপ্রতিনিধি, পুলিশ সদস্যসহ আরো ২৮ জনের করোনা শনাক্ত হয়। তাঁদের মধ্যে সিলেটের ২৫ জন এবং সুনামগঞ্জের তিনজন রয়েছেন। সিলেটে আক্রান্তদের মধ্যে সিলেট সিটি করপোরেশনের ২০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, দুজন চিকিৎসক ও একজন পুলিশ সদস্য রয়েছেন।

ঈদের দিন বিভাগের চার জেলায় চিকিৎসক, পুলিশ সদস্যসহ আরো ৪১ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তাঁদের মধ্যে সিলেটে ১৯ জন, সুনামগঞ্জে আটজন, মৌলভীবাজারে ৯ জন এবং হবিগঞ্জে পাঁচজন রয়েছেন।

ঈদের পরদিন ২৬ মে সিলেট জেলায় আরো ১৮ জনের করোনা শনাক্ত হয়। ওসমানী মেডিক্যাল কলেজের ল্যাবে নমুনা পরীক্ষার পর ফলাফলে তাঁদের করোনা পজিটিভ আসে। আক্রান্তরা সিলেটের জৈন্তাপুর, জকিগঞ্জ, বালাগঞ্জ ও সদর উপজেলা এবং নগরের বাসিন্দা।

গত বুধবার সিলেট ও সুনামগঞ্জে আরো ৪৮ জনের করোনাভাইরাস শনাক্ত হয়। তাঁদের মধ্যে সিলেট জেলায় ৪২ জন এবং সুনামগঞ্জে ছয়জন রয়েছেন।

সিলেট ওসমানী মেডিক্যাল কলেজ হাসপাতালের উপপরিচালক হিমাংশু লাল রায় বিষয়টি নিশ্চিত করে জানান, হাসপাতালের ল্যাবে গত বুধবার ১৮৬টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৪২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সিলেটের বাসিন্দা। যা সিলেট জেলায় এক দিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড। এর মধ্যে দুজন চিকিৎসক, একজন সাংবাদিক, একজন ব্যাংক কর্মকর্তা ও তিনজন পুলিশ সদস্যও আছেন। একই দিনে সুনামগঞ্জে ছয়জনের করোনা শনাক্ত হয়। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে পরীক্ষায় তাঁদের করোনা শনাক্ত হয়।

চারজনের মৃত্যু : গত পাঁচ দিনে সিলেট ও মৌলভীবাজারে চারজনের মৃত্যু হয়েছে। এর মধ্যে সিলেটে তিনজন এবং মৌলভীবাজারে একজন রয়েছেন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট অফিস সূত্রে জানা যায়, গত ২৩ মে সিলেটে একজন, ২৪ মে একজন এবং ২৭ মে সিলেট ও মৌলভীবাজারে দুজনের মৃত্যু হয়েছে।

বিভাগে মোট আক্রান্ত ৭৫৯ : গতকাল বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট বিভাগে ৭৫৯ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, সিলেটে করোনা আক্রান্ত হয়েছেন ৩৮৫ জন, সুনামগঞ্জে ১১৩ জন, হবিগঞ্জে ১৬৪ জন ও মৌলভীবাজারে ৯৭ জন।

স্বাস্থ্য অধিদপ্তর সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক সুলতানা রাজিয়া এই তথ্য জানিয়ে বলেন, সিলেট বিভাগে গতকাল সকাল পর্যন্ত ১৯০ জন করোনা আক্রান্ত সুস্থ হয়েছেন। এর মধ্যে সিলেটে ৪০ জন, সুনামগঞ্জে ৫৯ জন, হবিগঞ্জে ৭৫ জন ও মৌলভীবাজারে ১৬ জন।

এখন পর্যন্ত সিলেট বিভাগে ১৫ জন করোনা আক্রান্ত রোগী মারা গেছেন। এর মধ্যে সিলেটে ১১ জন, মৌলভীবাজারে তিনজন ও হবিগঞ্জে একজন।

মন্তব্য



সাতদিনের সেরা