kalerkantho

সোমবার । ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৫  মে ২০২০। ১ শাওয়াল ১৪৪১

রাজশাহী ও সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিকে অনলাইনে ক্লাস

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও সৈয়দপুর (নীলফামারী) প্রতিনিধি   

১৫ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ১ মিনিটে



করোনাভাইরাস আতঙ্কে দেশের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় পাঠদানের ধারাবাহিকতা নিশ্চিত করতে রাজশাহী ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজে চলছে অনলাইনে ক্লাস। শ্রেণিকক্ষের বিকল্প হিসেবে ব্যবহার হচ্ছে অনলাইন ক্লাস। প্রতিষ্ঠানের পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল শামীম আহমেদের নির্দেশনায় ও অধ্যক্ষ লেফটেন্যান্ট কর্নেল মো. তাজুল ইসলামের নেতৃত্বে শিক্ষকরা অনলাইনে শিক্ষাকার্যক্রম পরিচালিত করে যাচ্ছেন। কোনো শিক্ষার্থী যাতে পিছিয়ে না পড়ে এ জন্য অনলাইন ক্লাসগুলোতে তাদের উপস্থিতিও নিশ্চিত করা হচ্ছে।

চানতে চাইলে প্রতিষ্ঠানটির অধ্যক্ষ বলেন, ‘আমাদের এই শিক্ষাপ্রতিষ্ঠানে পড়ালেখার পাশাপাশি বিতর্ক, সাধারণ জ্ঞান, মিউজিক ও কম্পিউটার ক্লাবের পাশাপাশি গণিত অলিম্পিয়াড ও বিজ্ঞান ক্লাবের মতো কার্যক্রম নিয়মিত অনুশীলন করা হয়।’

এদিকে নীলফামারীর সৈয়দপুর ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজে জুম অনলাইন অ্যাপের মাধ্যমে নিয়মিত ক্লাস চলছে। বর্তমান কভিড-১৯ পরিস্থিতি বিবেচনায় নিয়ে শিক্ষার্থীদের পড়াশোনা চালু রাখা এবং মানসিক একঘেয়েমি দূর করার লক্ষ্যে অনলাইন ক্লাস শুরু করা হয়েছে। আর  অনলাইনে ক্লাস শুরু থেকে অত্যন্ত সফলতার সঙ্গে তা অব্যাহত রয়েছে অদ্যাবধি।

মন্তব্য



সাতদিনের সেরা