kalerkantho

শুক্রবার । ১৫ জ্যৈষ্ঠ ১৪২৭ । ২৯  মে ২০২০। ৫ শাওয়াল ১৪৪১

রংপুরে গার্মেন্টফেরতরা বেশি আক্রান্ত

নিজস্ব প্রতিবেদক, রংপুর   

১০ মে, ২০২০ ০০:০০ | পড়া যাবে ২ মিনিটে



বিভাগীয় নগর রংপুরে প্রতিদিন বাড়ছে করোনা আক্রান্ত রোগীর সংখ্যা। করোনা সংক্রমণে বিভাগের আট জেলার মধ্যে রংপুরেই সর্বোচ্চ। উদাসীনতা আর অকার্যকর লকডাউনে করোনায় করুণ পরিণতির আশঙ্কা করছে সচেতনমহল। তবে আক্রান্তদের বেশির ভাগই ঢাকা, নারায়ণগঞ্জ, সাভার, গাজীপুরসহ অন্যান্য গার্মেন্ট শিল্প এলাকা থেকে গ্রামে এসেছে বলে জানান রংপুর মেডিক্যাল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. এ কে এম নুরুন্নবী লাইজু।

প্রাপ্ত তথ্যে জানা যায়, চলতি মে মাসের গত আট দিনে রংপুর জেলায় করোনা শনাক্ত হয়েছে ৮২ জনের। পুলিশ, নার্স, ব্যাংক কর্মকর্তাসহ রংপুরে এক দিনে গত শুক্রবার ৩১ জন শনাক্ত হয়েছে। আর সর্বমোট এখন এই জেলায় আক্রান্ত রোগীর সংখ্যা ১২০ জনে দাঁড়িয়েছে। এর মধ্যে সুস্থ হয়েছে মাত্র সাতজন।

গত ৮ এপ্রিল রংপুরের মিঠাপুকুর উপজেলায় মুন্সীগঞ্জফেরত এক কিশোরের শরীরে প্রথম করোনা শনাক্ত হয়। ১৫ ও ১৬ এপ্রিল বদরগঞ্জে আক্রান্ত হয় আরো দুজন। এর পর থেকে দ্রুতগতিতে বাড়তে থাকে আক্রান্তদের তালিকা। ২৩ থেকে ২৭ এপ্রিল নগরের সোনালী ব্যাংকের বাজার শাখায় কর্মরত ১০ জন আক্রান্ত হলে পুরো জেলায় বাড়ে আতঙ্ক।

জেলা প্রশাসক আসিব আহসান বলেন, করোনা মোকাবেলায় কাজ করছে প্রশাসন। আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর মাধ্যমে ব্যারিকেড দিয়ে যান চলাচল সীমিত করা হয়েছে। এ ছাড়া কাঁচাবাজারগুলো বিকেন্দ্রীকরণ করার চেষ্টা চলছে। যাতে এক এলাকার লোক অন্য এলাকায় এসে বাজার করার দরকার না পড়ে।

মন্তব্য



সাতদিনের সেরা